২৩ জুন, ২০২৪ ২১:২৩

শর্তসাপেক্ষে খুলেছে সিলেটের পর্যটনকেন্দ্র

নিজস্ব প্রতিবেদক, সিলেট

শর্তসাপেক্ষে খুলেছে সিলেটের পর্যটনকেন্দ্র

শর্তসাপেক্ষে খুললো সিলেটের প্রধান পর্যটনকেন্দ্র জাফলং ও দেশের একমাত্র সোয়াম্প ফরেস্ট রাতারগুল। রবিবার বেলা ১টা থেকে পর্যটকদের জন্য এ দুটি পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে। 

তবে পর্যটনকেন্দ্র দুটিতে বেড়াতে গেলে পর্যটকরা প্রশাসনের বেধে দেওয়া শর্ত মানতে হবে বলে জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদুল ইসলাম। 

ইউএনও আরও জানান, উপজেলা পর্যটন কমিটির সভায় জাফলং ও রাতারগুল পর্যটনস্পট খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে গত শুক্র ও শনিবার গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সাইদুল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসনের একটি টিম জাফলং পর্যটনকেন্দ্র সরেজমিনে পরিদর্শন করেন। এছাড়া গোয়াইনঘাট থানা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিও পর্যটন স্পট পরিদর্শন করেন। 

যেসব শর্তে জাফলং ও রাতারগুল পর্যটনস্পট খুলে দেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে- জাফলংয়ে নৌকার মাঝি ও মালিকদের পর্যাপ্ত লাইফ জ্যাকেটের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। জাফলংয়ের পিয়াইন নদীর গভীরতা ও স্রোত বিবেচনায় সাঁতার জানেন না এবং ১২ বছরের কম বয়সীদের নিয়ে নৌকায় চলাচল করা যাবে না। এছাড়া পর্যটন পুলিশকে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর