৪ জুলাই, ২০২৪ ২০:৩৬

কানাডায় গিয়েই স্ত্রীর ডিভোর্স, সিলেটে স্বামীর আত্মহত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কানাডায় গিয়েই স্ত্রীর ডিভোর্স, সিলেটে স্বামীর আত্মহত্যার অভিযোগ

কানাডায় যাওয়ার পরই ডিভোর্স পেপার পাঠিয়ে দিলেন স্ত্রী। সেই যন্ত্রণা সহ্য করতে না পেরে স্বামী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ।

আজ বৃহস্পতিবার সকালে সিলেট নগরীর কাজিটুলা বিহঙ্গ আবাসিক এলাকার ৭১ নম্বর বাসা থেকে মিনহাজ উদ্দিন (২৩) নামের ওই স্বামীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মিনহাজ পরিবারের সাথে ওই বাসায় ভাড়া থাকতেন।

মিনহাজের বাবা জাহাঙ্গীর আলমের অভিযোগ, তার ছেলে প্রেম করে পালিয়ে বিয়ে করেছিল। কয়েকদিন মেয়েকে নিয়ে পালিয়ে থাকার পর দুই পরিবারের সম্মতিতে তারা ফিরে আসে। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ বৈঠকও হয়। বৈঠকে উভয় পরিবার বিয়ে মেনে নেয়। তবে ছেলে ও মেয়ে উভয় শিক্ষার্থী হওয়ায় কয়েক বছর পর আনুষ্ঠানিকভাবে মেয়েকে ছেলের হাতে তুলে দেওয়ার প্রতিশ্রুতি দেন মেয়ের বাবা। গত মাস চারেক আগে মেয়ের বাবা জানান সপরিবারে তাদের কানাডার ভিসা হয়ে গেছে। কানাডা যাওয়ার পরই তিনি মেয়ের স্বামীকেও সেখানে নিয়ে যাবেন। গত ঈদুল ফিতরের পর মেয়ের পরিবার কানাডা চলে যায়। এর তিনদিন পরই মেয়ে ডিভোর্স লেটার পাঠিয়ে দেয়। এরপর থেকে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন মিনহাজ।

গত বুধবার রাতে নিজের রুমে ঘুমাতে যান মিনহাজ। সকালে বাসার জানালার সাথে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। মিনহাজের বাবার অভিযোগ তার ছেলের মৃত্যুর জন্য মেয়ের পরিবার দায়ী। কানাডায় যাওয়ার পরও মেয়ের পরিবারেরর পক্ষ থেকে বিভিন্ন লোকজন দিয়ে তার ছেলেকে হুমকি দেওয়া হচ্ছিল বলেও অভিযোগ করেন তিনি।

সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন সিপন জানান, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ছেলের পরিবারের পক্ষ থেকে এখনো লিখিত কোনো অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

বিডি প্রতিদিন/জুনাইদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর