২৬ জুলাই, ২০২৪ ১০:৪৫

নাশকতার অভিযোগে সিলেটে এখন পর্যন্ত আটক ১২৮

নিজস্ব প্রতিবেদক, সিলেট

নাশকতার অভিযোগে সিলেটে এখন পর্যন্ত আটক ১২৮

প্রতীকী ছবি

কোটা সংস্কারের দাবিতে সৃষ্ট আন্দোলন-পরিস্থিতি স্বাভাবিক করতে ১৯ জুলাই দিবাগত মধ্যরাত থেকে সারা দেশে কারফিউ জারি করা হয়। তবে সাধারণ মানুষের কথা বিবেচনায় প্রতিদিনই বিভিন্ন জেলায় নির্দিষ্ট সময়ের জন্য কারফিউ শিথিল করে জেলা প্রশাসন। 

অন্যদিকে, কোটা সংস্কার ইস্যুতে সিলেটে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় সিলেটে মোট ১০টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার এজাহারে প্রায় আড়াই শ’ জনের উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ১৬ হাজার জনকে। এসব মামলায় ১৭ জুলাই থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) পর্যন্ত ১২৮ জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। 
 
বৃহস্পতিবার সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছেন এসএমপি'র মিডিয়া অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি জানান, সিলেটে কোটা সংস্কার আন্দোলন শুরুর পর ১৭ থেকে ২৩ জুলাই পর্যন্ত মেট্রোপলিটন এলাকার কোতোয়ালি থানায় ৫, জালালাবাদ থানায় ৪ ও দক্ষিণ সুরমা থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। এই ১০টি মামলায় ২৪৪ জনের নামোল্লেখ করে ও অজ্ঞাত ১৬ হাজার ১৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ১২৮ জনকে গ্রেফতার করা হয়েছে। 
 
মোহম্মদ সাইফুল ইসলাম জানিয়েছেন, মামলাগুলো পুলিশ অ্যাসল্ট, সরকারি কাজে বাঁধা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা হয়েছে। এসবের মধ্যে একটি মামলার বাদী কুমারগাঁও বিদ্যুতকেন্দ্রের সহকারী পরিচালক (নিরাপত্তা) ও বাকিগুলোর বাদী পুলিশ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর