৬ আগস্ট, ২০২৪ ১৯:৫৯

বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের সাথে বিএনপি বা ছাত্র-জনতার সম্পর্ক নেই : সিলেট বিএনপি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের সাথে বিএনপি বা ছাত্র-জনতার সম্পর্ক নেই : সিলেট বিএনপি

সিলেট বিএনপির নেতারা সংবাদ সম্মেলন করে বলেছেন, স্বৈরাচার সরকারের পতনের পর বিজয় উৎসব উদযাপনে রাস্তায় নেমে আসেন সাধারণ মানুষ। এই সুযোগে পতন হওয়া স্বৈরাচার সরকারের কিছু দোসর সুকৌশলে জনতার মাঝে মিশে শহরে বিচ্ছিন্নভাবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে। এদের সাথে বিএনপি কিংবা ছাত্র-জনতার কোনো সম্পর্ক নেই। 

মঙ্গলবার নগরীর একটি রেস্টুরেন্টে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, খন্দকার আব্দুল মোক্তাদির ও আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী, কেন্দ্রীয় ক্ষুদ্র ঋণ বিষয়ক সহ সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল গফফার।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, জনতার বিজয় আনন্দে অনুপ্রবেশকারী ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টার বিষয়টি উপলব্ধি করার পরপরই বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী ও ড. এনামুল হক চৌধুরীর নেতৃত্বে শহরজুড়ে মাইকিং করা হয়। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেওয়ারও আহ্বান জানানো হয়। পাশাপাশি তৃতীয় পক্ষ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করে বিএনপি কিংবা ছাত্র-জনতার উপর দোষ চাপাতে না পারে সেজন্য প্রতিটি পাড়ায় প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানানো হয়। 

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে প্রথমবার স্বাধীনতা অর্জিত হয়েছিল। আর দীর্ঘ ১৫ বছর ধরে ফ্যাসিস্ট শেখ হাসিনার শাসনের বিরুদ্ধে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর সংগ্রাম এবং টানা ৩৬ দিনের ছাত্রজনতার রক্তঝরা আন্দোলনের পর গতকাল সোমবার দ্বিতীয়বারের মতো স্বাধীনতা অর্জিত হয়েছে। এই বিজয়ের জন্য সংবাদ সম্মেলন থেকে দেশের ছাত্র-সমাজসহ ১৮ কোটি মানুষের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়। 

সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সিলেটের এটিএম তুরাবসহ সারাদেশে নিহত চার সাংবাদিক এবং গোলাপগঞ্জ উপজেলার ৬ শহিদসহ সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। 

রাজনৈতিক রোষানলে পড়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ, আনসার আলীসহ যেসকল নেতাকর্মীরা গুম হয়েছেন সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদেরকে ফিরিয়ে দেয়ার দাবি কাইয়ূম চৌধুরী।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর