১৪ আগস্ট, ২০২৪ ২০:২৪

শ্রীমঙ্গলে রিসোর্টে শামীম ওসমান থাকার গুজব, ছাত্র-জনতার ভীড়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে রিসোর্টে শামীম ওসমান থাকার গুজব, ছাত্র-জনতার ভীড়

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের একটি রিসোর্টে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য শামীম ওসমান রয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে রিসোর্টটির সামনে ভীড় করেন ছাত্র-জনতা। পরে সেনাবাহিনী ও পুলিশ গিয়ে জানতে পারে বিষয়টি গুজব।

বুধবার সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে শ্রীমঙ্গলের রাধানগরে গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফে আত্মগোপন করে আছেন শামীম ওসমান। খবরটি চাউর হতে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ থেকে প্রতিবাদী ছাত্র-জনতা এসে রিসোর্টের প্রধান ফটকে অবস্থান নিয়ে তাকে গ্রেফতারের দাবি জানান।

পরে সেনাবাহিনী সেখানে গিয়ে ওই রিসোর্টের প্রধান ফটক ও আশপাশ এলাকা ঘিরে রাখে। পরে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা রিসোর্টের ভেতরে গিয়ে তল্লাশি করে শামীম ওসমানকে পায়নি।

এদিকে, ততক্ষণে রিসোর্টের সামনে সাধারণ মানুষের ভীড় বাড়তে থাকে। এই খবর পেয়ে সেখানে যান শ্রীমঙ্গল পৌরসভার মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মহসিন মিয়া। তিনি গ্র‍্যান্ড সুলতান কর্তৃপক্ষের সাথে কথা বলেন। পরে উৎসক জনতাকে গুজবে কান না দিয়ে সেখান থেকে চলে যেতে বলেন।

গ্র‍্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ এর ব্যবস্থাপক আরমান খান বলেন, শামীম ওসমান এর থাকার বিষয়টি গুজব। আমাদের রিসোর্টটি একটি অরাজনৈতিক ব্যক্তি মালিকানাধীন পাঁচ তারকা রিসোর্ট। এটি সুনামের সাথে আমাদের বাংলাদেশের ভাবমূর্তি ও পর্যটন খাতকে আন্তর্জাতিক মানে রূপান্তরিত করেছে। দেশবাসী সেটা জানেন। বর্তমানে বাংলাদেশের এই ক্রান্তিলগ্নে কিছু মহল বিচার বিবেচনা না করেই উস্কানিমূলক কিছু পোস্ট ছড়িয়ে দিয়েছে। যা কিনা পর্যটন খাত তথা গ্র‍্যান্ড টি রিসোর্ট এন্ড গলফ এর ভাবমূর্তিকে ক্ষুন্ন করার জন্য যথেষ্ট। সুতরাং আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানাব আপনারা যেন কোনো কিছু না জেনে, না বুঝে সোশ্যাল মিডিয়াতে দেশের পর্যটন শিল্প ক্ষুন্ন হয় এমন কোনো পোস্ট দেয়া থেকে বিরত থাকবেন। এ ব্যাপারে পর্যটন শিল্প রক্ষার্থে বর্তমান সরকারকে বিশেষ দৃষ্টি দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

রিসোর্টে সামনে আসা শিক্ষার্থী রুহেল মিয়া জানান, আমরা ফেসবুকে একটি পেইজে দেখেছি এখানে শামীম ওসমান আছেন। সেই পোস্ট দেখেই আমরা এখানে এসেছি। এখন এসে দেখি শামীম ওসমানের এখানে থাকার খবরটিই গুজব এবং ভুয়া। 

শ্রীমঙ্গল থানার ওসি বিনয় ভুষন রায় বলেন, পুলিশ ও সেনাবাহিনী গ্র‍্যান্ড সুলতান রিসোর্টে গিয়ে তল্লাশি করেছে। এখানে শামীম ওসমান থাকা নিয়ে যে গুঞ্জন উঠেছিলে তা পুরোটাই গুজব। কিছু মানুষ গ্র‍্যান্ড সুলতানের আশপাশে জড়ো হয়েছিল তাদেরকে আমরা সরিয়ে দিয়েছি। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর