১৬ আগস্ট, ২০২৪ ১৮:৫২

সিলেট পুলিশ লাইন্সে সীমিত পরিসরে এসপি অফিসের কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট পুলিশ লাইন্সে সীমিত পরিসরে এসপি অফিসের কার্যক্রম

ফাইল ছবি

সিলেট জেলা পুলিশ লাইন্সের একটি ভবনে স্বল্প পরিসরে শুরু হয়েছে পুলিশ সুপার (এসপি) অফিসের কার্যক্রম। গত কয়েকদিন ধরে এই কার্যক্রম শুরু হলেও মূল ভবনে কার্যক্রম ফিরতে আরও সময় লাগবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর দুর্বৃত্তরা সিলেট পুলিশ সুপার কার্যালয়ে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছিল। 

৫ আগস্ট সরকার পতনের পর দুর্বৃত্তরা পুলিশ সুপার কার্যালয়ের পাশাপাশি সামনে রাখা কয়েকটি গাড়ি ও মোটরসাইকেলে আগুন দেয়। আগুনে পুড়ে যায় আসবাবপত্র ও গুরুত্বপূর্ণ নথিপত্র। এই অবস্থায় আতঙ্কে পুলিশ সুপার কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী কার্যালয় ছেড়ে সরে যান। 

সূত্র জানায়, গত বৃহস্পতিবার পর্যন্ত পুলিশ সুপার কার্যালয়ের ধ্বংসস্তুপের আবর্জনা সরানোর কাজ হয়েছে। ভবনের আসবাবপত্র ও নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে। 

নাশকতার পর সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান গণমাধ্যমকে বলেছিলেন- ‘আমাদের কার্যালয়ে যেভাবে ধ্বংসযজজ্ঞ চালানো হয়েছে- মেরামত করে সবকিছু ঠিক করতে একটু সময় লাগবে। ইতোমধ্যে মেরামতের প্রক্রিয়া শুরু করা হয়েছে। শীঘ্রই কাজ শুরু হবে। কার্যালয়ের কিছুই আর অবশিষ্ট নেই। কোনো ফাইল-পত্র রক্ষা পায়নি।’ ওই সময় তিনি সবকিছু ঠিক হতে মাসখানেক সময় লাগতে পারে বলে মন্তব্য করেছিলেন।

সিলেট জেলা পুলিশের মিডিয়া অফিসার এএসপি মো. সম্রাট তালুকদার বলেন- ‘জেলা পুলিশ লাইন্সের একটি ভবনে স্বল্প পরিসরে শুরু হয়েছে কার্যক্রম। মূল কার্যালয়ে না যাওয়া পর্যন্ত সবধরণের কার্যক্রম স্বাভাবিকভাবে চালু করা কষ্টসাধ্য হবে।’

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর