শিরোনাম
২৬ আগস্ট, ২০২৪ ০৯:২৫
শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো

সাবেক বিচারপতি মানিকের চিকিৎসায় সিলেটে মেডিকেল বোর্ড গঠন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সাবেক বিচারপতি মানিকের চিকিৎসায় সিলেটে মেডিকেল বোর্ড গঠন

সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। ইনসেটে সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ছবি

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের (৭৪) চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। গতকাল রবিবার গঠিত এই বোর্ডে আটজন সদস্য রয়েছেন।

শামসুদ্দিন চৌধুরী মানিক বর্তমানে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। হাসপাতালের ৪র্থ তলায় সার্জারি ওয়ার্ড ৪-এর অধীন দুই নম্বর আইসিইউতে ভর্তি আছেন তিনি। গত শনিবার রাত ৯টার দিকে তার স্ক্রোটাল ইনজুরির (অণ্ডকোষে আঘাত) অস্ত্রোপচার হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া মেডিকেল বোর্ড গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এও জানিয়েছেন, শামসুদ্দিন চৌধুরী মানিকের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো আছে।

গঠিত মেডিকেল বোর্ডের প্রধান করা হয়েছে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক শিশির চক্রবর্ত্তীকে। বোর্ডের সদস্যরা হলেন- রেডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক আশিকুর রহমান মজুমদার, অ্যান্ড্রোক্রাইনোলজি বিভাগের প্রধান অধ্যাপক মো. শাহ ইমরান, কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক মো. মোখলেছুর রহমান, সার্জারি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মোহাম্মদ খালেদ মাহমুদ, অ্যানেস্থেসিয়া বিভাগের সহযোগী অধ্যাপক মো. খায়রুল বাশার, ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. শফিকুল ইসলাম ও প্যাথলজি বিভাগের ভারপ্রাপ্ত জ্যেষ্ঠ ক্লিনিক্যাল প্যাথলজিস্ট কান্তা নারায়ণ চক্রবর্তী।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শামসুদ্দিন চৌধুরী মানিকের হার্টে বাইপাস করা হয় কয়েক বছর আগে। বর্তমানে তার উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সমস্যা আছে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর