১ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৫৪

ছাত্র আন্দোলন: সাংবাদিক তুরাব হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ছাত্র আন্দোলন: সাংবাদিক তুরাব হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ছাত্র আন্দোলন: সাংবাদিক তুরাব হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত সাংবাদিক এটিএম তুরাব হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। 

শনিবার বিকালে নগরীর কোর্ট পয়েন্টে সিলেটে কর্মরত সাংবাদিকদের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে সাংবাদিক নেতৃবৃন্দ এই আল্টিমেটাম দেন।

দৈনিক জালালাবাদের সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস উন নূর-এর সভাপতিত্বে এবং বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন- সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি বদরুদ্দোজা বদর, বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবীদ লে. কর্নেল (অব.) আলী আহমদ, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সিনিয়র সহ-সভাপতি আনিস রহমান প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, দেড় মাস অতিবাহিত হলেও তুরাব হত্যাকারীরা ধরাছোয়ার বাইরে। অথচ তারা এই শহরেই ছিল। তুরাব হত্যাকারী পুলিশ কর্মকর্তাদের সিলেট থেকে বদলি করে তাদেরকে রক্ষা করার চেষ্টা চলছে। এই হত্যাকাণ্ডের বিচার না পাওয়া পর্যন্ত সিলেটের সাংবাদিকরা রাজপথ ছাড়বে না।

প্রসঙ্গত, গত ১৯ জুলাই পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের গুলিতে নিহত হন সাংবাদিক এটিএম তুরাব। হত্যার বিচার চেয়ে গত ১৯ আগস্ট সিলেটের আদালতে মামলা দায়ের করে তার বড় ভাই আবুল আহসান মো. আজরফ (জাবুর)।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর