শিরোনাম
১ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৪২

চিকিৎসকদের কর্মবিরতির ঘোষণা, সিলেটে চলছে সেবা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

চিকিৎসকদের কর্মবিরতির ঘোষণা, সিলেটে চলছে সেবা

ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের উপর হামলার অভিযোগ তুলে নিরাপদ কর্মস্থলের দাবিতে রবিবার দুপুর ২টা থেকে সারা দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতালে ‘কমপ্লিট শাটডাউন’ বা কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করেছেন চিকিৎসকরা।

দুপুর পৌনে ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজের প্রশাসনিক গেটে নিউরোসার্জারি ওয়ার্ডের চিকিৎসক ডা. আবদুল আহাদ এ কর্মসূচি ঘোষণা করেন। তবে  সিলেটে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ সরকারি-বেসরকার হাসপাতালগুলোতে এখনো কর্মবিরতি পালন শুরু করেননি চিকিৎসকরা। 

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী বিকাল সোয়া ৩টার দিকে বলেন, আমি হাসপাতালে অবস্থান করছি। আমাদের এখানে কোনো সমস্যা হচ্ছে না। সব চিকিৎসক রোগীদের সেবা দিচ্ছেন।

ঢাকা মেডিকেলের চিকিৎসক ডা. আবদুল আহাদ জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় যে দুইবার ইনসিডেন্ট ঘটেছে, সেখানে এ হাসপাতালের চিকিৎসকরা নিজের জীবনবাজী রেখে ২৪ ঘণ্টা সেবা দিয়েছেন। এমনকি নিজের পকেট থেকে টাকা দিয়েছেন, খাবার দিয়েছেন। বাংলাদেশের ডাক্তাররা বৈষম্যবিরোধী আন্দোলনের একটা অংশ। গতকাল (শনিবার) যে ঘটনা ঘটেছে, নিউরোসার্জারির অপারেশন থিয়েটার থেকে রোগীর লোক এক ডাক্তারকে বের করে এনে মারধর করে। শুধু তাই নয়, মারতে মারতে ২০০/৩০০ মিটার দূরে পরিচালকের রুমে নিয়ে যায়। এ বিষয় নিয়ে চিকিৎসকরা দফায় দফায় বৈঠক করেছেন। বৈঠকে দুটি বিষয়ে সিদ্ধান্ত হয়। একটি হলো, অভিযুক্তদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে হবে। দ্বিতীয় দাবি- তাদের নিরাপত্তা নিশ্চিত করা। যারা জরুরি বিভাগে দায়িত্ব পালন করেন তাদের নিরাপত্তার জন্য আর্মি-পুলিশসহ অন্যান্য ফোর্স রাখা। কিন্তু দাবিগুলো পূরণ হয়নি, তাই এ কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে। দাবিগুলো পূরণ না হওয়া পর্যন্ত সারা বাংলাদেশের সরকারি-বেসরকারি সব হাসপাতালে সেবা দেওয়া বন্ধ থাকবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর