১৩ সেপ্টেম্বর, ২০২৪ ২১:৫৭

সিলেটে খুতবা পড়ার সময় ইমামের মৃত্যু

অসুস্থতার কারণে আজ জুমার নামাজের পর ইমামতি থেকে বিদায় নিতে চেয়েছিলেন মাওলানা মুহিবুল হক, রাজকীয়ভাবে তার বিদায়ের আয়োজন করেছিলেন এলাকাবাসী

অনলাইন ডেস্ক

সিলেটে খুতবা পড়ার সময় ইমামের মৃত্যু

মাওলানা মুহিবুল হক

সিলেটে জুমার নামাজের খুতবা পড়ার সময় অসুস্থ হয়ে ইন্তেকাল করেছেন এক মসজিদের ইমাম ও খতিব। 

আজ শুক্রবার জেলার গোলাপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ফাজিলপুর খোরাসানি জামে মসজিদে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মারা যাওয়া ইমাম ও খতিবের নাম মুহিবুল হক। তিনি কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের লালারচক গ্রামের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য সুলতান আহমদ মজনু।

স্থানীয় সূত্রে জানা যায়, অসুস্থতার কারণে আজ শুক্রবার জুমার নামাজের পর ইমামতি থেকে বিদায় নিতে চেয়েছিলেন মুহিবুল হক। নামাজ পড়েই এলাকাবাসী রাজকীয়ভাবে বিদায়ের আয়োজন করেছিলেন। কিন্তু জুমার নামাজের দ্বিতীয় খুতবার সময় অসুস্থ হয়ে মাটিতে ঢলে পড়েন তিনি। এলাকাবাসী তাকে তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

প্রায় ১০ বছর ধরে ফাজিলপুর খোরাসানি জামে মসজিদের ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন মাওলানা মুহিবুল হক। এর আগে তিনি উপজেলার চৌঘরী জামে মসজিদের ইমাম ছিলেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য সুলতান আহমদ মজনু বলেন, আগে থেকেই তিনি অসুস্থ ছিলেন। আজ আমাদের গ্রামের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিদায়ের আয়োজন করা হয়েছিল। বিদায় অনুষ্ঠান হওয়াতে তার পরিবারের লোকজন এসেছিলেন। কিন্তু দ্বিতীয় খুতবা পড়ার সময় হঠাৎ করে মিম্বর থেকে পড়ে যান তিনি। তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর