১৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৪৮

সিলেটে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও সিলেট নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা হয়েছে। ফুলতলী পীরের অনুসারী ছাত্র সংগঠন বাংলাদেশ আঞ্জুমানে তালামীযে ইসলামিয়ার উদ্যোগে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। ‘মুবারক র‌্যালি’র ব্যানারে রবিবার এই শোভাযাত্রায় হাজার হাজার ছাত্র-জনতা অংশ নেয়।

রবিবার বেলা ২টার দিকে মহানগরের সোবহানীঘাট এলাকার হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসা থেকে শোভাযাত্রাটি বের হয়। নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি ফের মাদ্রাসা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
 
শোভাযাত্রায় মহানবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত ফেস্টুন ও প্ল্যাকার্ড শোভাবর্ধন করে। ছাত্রজনতার সুরে সুরে ধ্বনিত হয় প্রিয়নবীর প্রশংসাগীতি। শোভাযাত্রায় ‘বালাগাল উলা বি কামালিহি..., শামসুদ্দোহা আসসালাম’- এরকম নাতে রাসুল পরিবেশন করা হয়। 

‘র‌্যালি বাস্তবায়ন কমিটি’র আহ্বায়ক এস এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব হোসাইন আহমদের সঞ্চালনায় শোভাযাত্রাপূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন- মুফতি গিয়াস উদ্দীন চৌধুরী ফুলতলী, মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী, বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ’র মহাসচিব মুফতী একেএম মনোওর আলী, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর