২০ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৫৮

মোংলা বন্দরে নিলাম হচ্ছে আমদানি করা ৪০টি গাড়ি

বাগেরহাট প্রতিনিধি

মোংলা বন্দরে নিলাম হচ্ছে আমদানি করা ৪০টি গাড়ি

মোংলা বন্দরে বিদেশ থেকে আমদানি করা ৪০টি রিকন্ডিশন গাড়ি নিলামে তোলা হচ্ছে। আগামী সোমবার বাংলাদেশ কাস্টমসের ই-অকশন ওয়েবসাইটের মাধ্যমে যে কেউ নিলামে অংশগ্রহণ করতে পারবেন। নিলামে অংশ নিতে মোংলা কাস্টমস হাউজ, খুলনা ভ্যাট কমিশন রেট, ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশন রেট এবং চট্টগ্রাম ভ্যাট কমিশন রেটে শিডিউল জমা দিতে হবে। 

নিলামে ওঠা গাড়ির মধ্যে রয়েছে হাইয়েচ, ডাম্প ট্রাক, মাইক্রোসহ বিভিন্ন ধরনের গাড়ি। আমদানির পর নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড় না হওয়ায় গাড়িগুলো বিক্রির জন্য নিলামে তোলা হচ্ছে।

মোংলা কাস্টমস হাউজ সূত্রে জানা গেছে, ২০০৯ সালে মোংলা বন্দরে প্রথমবারের মতো গাড়ি আমদানির কার্যক্রম শুরু হয়। ২০২৪ সালের ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ১ লাখ ৮৭ হাজার ৮৫১টি রিকন্ডিশন গাড়ি আমদানি করা হয়েছে, যার মধ্যে ১ লাখ ৮৬ হাজার ৯২৪টি গাড়ি খালাস করা হয়েছে। বর্তমানে ১ হাজার ৯২৭টি গাড়ি বন্দরের বিভিন্ন ইয়ার্ডে পড়ে আছে, যার মধ্যে থেকে ৪০টি গাড়ি নিলামে তোলা হচ্ছে। 

মোংলা কাস্টমস হাউজের সহকারী কমিশনার মো. রুবেল হাসান জানান, আমদানিকারকরা ৩০ কার্যদিবসের মধ্যে গাড়ি ছাড় না করায় কাস্টমস আইন অনুযায়ী এই গাড়িগুলো নিলামে ওঠানো হচ্ছে। ২৩ সেপ্টেম্বর নিলামে শিডিউল জমা দেওয়া হবে এবং ২৯ সেপ্টেম্বর সর্বোচ্চ দরদাতার তালিকা প্রকাশ করা হবে। 

সর্বশেষ ১৮ আগস্ট নিলামে তোলা হয়েছিল ১৯টি বিলাসবহুল গাড়ি, যার মধ্যে ছিল নিশান, পাজেরো, টয়োটা, হাইব্রিডসহ বিভিন্ন মডেলের গাড়ি।

 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর