শিরোনাম
২২ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪৯

সিলেটে কমিটি বাতিলের দাবিতে যুবদল নেতকার্মীদের অনশন

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে কমিটি বাতিলের দাবিতে যুবদল নেতকার্মীদের অনশন

সিলেট জেলা ও মহানগর যুবদলের সদ্যঘোষিত পূর্ণাঙ্গ কমিটি বাতিলের দাবিতে অনশন কর্মসূচি পালন করেছেন দলের একাংশের নেতাকর্মীরা। রবিবার সকাল থেকে যুবদল নেতাকর্মীরা সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে অবস্থান নিয়ে আমরণ অনশন শুরু করেন। তারা সদ্যঘোষিত পূর্ণাঙ্গ কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণার দাবি জানান।

দলীয় সূত্র জানায়, সকাল ১০টা থেকে শুরু হওয়া অনশন কর্মসূচিতে পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়া কয়েকজন নেতাও ছিলেন। তবে পদবঞ্চিত নেতাকর্মীদের সংখ্যাই ছিল বেশি। 
অনশন কর্মসূচিতে অংশ নেওয়া নেতাকর্মীরা জানান, জেলা ও মহানগর যুবদলের কমিটিতে ত্যাগী ও পরীক্ষিতদের যথাযথ মূল্যায়ন হয়নি। কমিটিতে সিনিয়র-জুনিয়র বিবেচনা করা হয়নি। রাজপথের সক্রিয় নেতাকর্মীদের মূল্যায়ন না করে প্রবাসী, অনুপ্রবেশকারী ও নিষ্ক্রিয়দের অতিমূল্যায়ন করা হয়েছে। 
আন্দোলনকারী নেতারা আরও জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজপথের ত্যাগীদের মূল্যায়নের কথা বার বার বলছেন। কিন্তু সিলেট যুবদলের দায়িত্বপ্রাপ্তরা তারেক রহমানের নির্দেশনা উপেক্ষা করে নিজেদের পছন্দের লোক দিয়ে ‘পকেট কমিটি’ করেছেন। কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
এদিকে, বেলা ২টার দিকে যুবদলের সিনিয়র নেতারা শহিদমিনারে গিয়ে অনশনরত নেতাকর্মীদের দাবি বাস্তবায়নে কেন্দ্রের সাথে কথা বলে সমাধানের আশ্বাস দেন। পরে আন্দোলনরত নেতাকর্মীরা অনশন ভঙ্গ করেন।
প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনার পর থেকে দলের একাংশের নেতাকর্মীরা আন্দোলন চালিয়ে আসছেন।


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর