২২ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৫০

সিলেটে খালাস পেলেন বিএনপির ৩১ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে খালাস পেলেন বিএনপির ৩১ নেতাকর্মী

বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে ২০১৫ সালে দায়ের করা একটি রাজনৈতিক মামলা থেকে খালাস পেয়েছেন সিলেট বিএনপি ও অঙ্গ-সংঠনের ৩১ নেতাকর্মী। রবিবার দুপুরে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজেস্ট্রট ১ম আদালতের বিজ্ঞ বিচার সুমন ভুঁইয়া মামলা থেকে তাদেরকে অব্যাহতি দেন। 

মামলা থেকে ৩১ জন খালাস পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী দলের সদস্য আব্দুল মুকিত অপি।

খালাসপ্রাপ্ত নেতাদের মধ্যে রয়েছে- কেন্দ্রীয় বিএনপির সাবেক সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামান, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেতা ও মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব শাকিল মুর্শেদ ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম নাচন। 
আদালত সূত্র জানায়, ২০১৫ সালে দেশব্যাপী বিএনপির অবরোধ আন্দোলন চলাকালে সিলেটের কোতোয়ালি থানায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে এ মামলাটি দায়ের করে। 

রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় বিএনপি নেতা মাহবুব চৌধুরী বলেন, ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের আমলে বিচারের নামে থেকে অনেক অবিচার হয়েছে। পুলিশের দায়ের করা এই মিথ্যা মামলায় দীর্ঘ ৯ বছর আমাদের হয়রানির করা হয়েছে। ছাত্র-জনতার বিপ্লবের মাধ্যমে পাওয়া নতুন বাংলাদেশে বিচারের নামে যেন আর অবিচার না হয়। 


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর