২ অক্টোবর, ২০২৪ ২১:১৭
সিসিকের ডেঙ্গু বিরোধী অভিযান

সিলেটে ব্যবসা প্রতিষ্ঠানে এডিসের লার্ভা, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ব্যবসা প্রতিষ্ঠানে এডিসের লার্ভা, লাখ টাকা জরিমানা

ছবি - বাংলাদেশ প্রতিদিন।

সিলেট মহানগরে ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল ধ্বংসে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি করপোরেশন। এসময় এডিস মশা ও লার্ভা পাওয়ায় পাঁচটি প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (০২ অক্টোবর) বেলা ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন সিলেট সিটি করপোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারিয়া সুলতানা।

সিসিক সূত্রে জানা যায়, সিলেট মহানগরের ২৬ নং ওয়ার্ডের ভার্থখলাসহ বিভিন্ন এলাকার সেনেটারী ও টায়ার টিউবের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় পাঁচটি প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এই পাঁচটি প্রতিষ্ঠানে মোট ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে সিসিক। পরে লার্ভাগুলো ধ্বংস করা হয়।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, সারা দেশে ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ হচ্ছে। তবে সিলেট সিলেট সিটি করপোরেশন এলাকায় এখনো ডেঙ্গুর প্রাদুর্ভাব কম আছে। সিটি করপোরেশন এলাকায় এখন পর্যন্ত দুই জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। আমরা ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল ধ্বংসে অভিযান পরিচালনা করছি। সতর্ক ও জরিমান করা হচ্ছে। 

তিনি আরও জানান, যেখানে যেখানে লার্ভা পাওয়া যাচ্ছে তা ধ্বংস করা হচ্ছে। সিসিকের এই অভিযান অব্যাহত থাকবে। এছাড়া বাড়ি বাড়ি গিয়ে মহানগরবাসীদের সতর্ক করা হচ্ছে। লার্ভা পাওয়া গেলে তা ধ্বংস করা হচ্ছে। প্রথমবার কারো বাসায় এডিস মশার লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হচ্ছে না। তবে দ্বিতীয়বার পাওয়া গেলে জরিমানা করা হবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর