৯ অক্টোবর, ২০২৪ ১৯:৫৫

সাংবাদিক তুরাব হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে পিবিআই

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সাংবাদিক তুরাব হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে পিবিআই

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত সাংবাদিক এটিএম তুরাব হত্যা মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে পিবিআই। আদালত থেকে দায়িত্ব পেয়ে বুধবার ঘটনাস্থল বন্দরবাজারের কোর্ট পয়েন্ট এলাকা পরিদর্শন করেছেন পিবিআই'র কর্মকর্তারা। এর আগে গত মঙ্গলবার কোতোয়ালী থানা পুলিশ মামলার নথিপত্র পিবিআইকে বুঝিয়ে দেয়।  

ঘটনাস্থল পরিদর্শনকারী দল তুরাবের দুই সহকর্মী সাংবাদি যারা ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন তাদের থেকে ঘটনার বর্ণনা শোনেন। এ সময় নিহত তুরাবের পরিবারের পক্ষ থেকে ওইদিন তুরাবের পরিহিত প্রেস লেখা ভেস্ট ও হেলমেট তদন্তকারী দলের কাছে হস্তান্তর করা হয়।  

প্রসঙ্গত, শেখ হাসিনার পতনের দাবিতে ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ১৯ জুলাই সিলেট মহানগরের বন্দরবাজার কোর্ট পয়েন্ট এলাকায় পুলিশের গুলিতে গুরুতর আহত হয়ে সন্ধ্যায় হাসপাতালে মারা যান দৈনিক নয়াদিগন্ত ও জালালাবাদের রিপোর্টার এ টি এম তুরাব। ঘটনার এক মাস পর ১৯ আগস্ট নিহতের ভাই আবুল আহসান মো. আযরফ (জাবুর) বাদী হয়ে সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন।  

মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (ক্রাইম উত্তর) মো. সাদেক দস্তগীর কাউসার, উপ-কমিশনার আজবাহার আলী শেখ, কোতোয়ালী থানার সহকারী কমিশনার মিজানুর রহমান ও কোতোয়ালী থানার ওসি মঈন উদ্দিনসহ ২০০-২৫০ জনকে আসামি করা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর