৯ অক্টোবর, ২০২৪ ২০:৪৪

কুলাউড়ায় নিয়ম না মানায় অর্ধশত গাড়ির চাবি জব্দ

মৌলভীবাজার প্রতিনিধি

কুলাউড়ায় নিয়ম না মানায় অর্ধশত গাড়ির চাবি জব্দ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

মৌলভীবাজারের কুলাউড়ায় ফুটপাত দখল করে যত্রতত্র গাড়ি পার্কিং ও যানজট নিরসনে অভিযান চালিয়েছে প্রশাসন। বুধবার (৯ অক্টোবর) দুপুরে পৌর শহর এলাকায় এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন। অভিযানকালে নিয়ম না মানার কারণে অর্ধশত গাড়ির চাবি জব্দ করা হয়।

জানা গেছে, কুলাউড়া শহরে যানজট বেড়ে যাওয়ায় সম্প্রতি উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরের সকল সিএনজি স্টেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্টদের নিয়ে যানজট নিরসনকল্পে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) শাহ জহুরুল হোসেন, থানার ওসি মো. গোলাম আফসারসহ সেনাবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সভায় শহরের যানজট নিরসনে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরও চালকরা নিয়ম না মানায় সভার সিদ্ধান্ত অনুযায়ী বুধবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সেনাবাহিনী ও থানা পুলিশের একটি দল সহযোগিতা করে।

অভিযানের নেতৃত্বদানকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন বলেন, অভিযানকালে নিয়ম না মানার কারণে অর্ধশত গাড়ির চাবি জব্দ করা হয়। ভবিষ্যতে নিয়ম অমান্য করবে না- এমন শর্তে বিকেলে চাবিগুলো চালকদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। কুলাউড়া শহরকে যানজটমুক্ত করতে এই অভিযান অব্যাহত থাকবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর