৯ জানুয়ারি, ২০২১ ১৯:৫৫

ভোট কেড়ে নেয়ার ষড়যন্ত্র করছে সরকার: বিএনপি’র মেয়র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ভোট কেড়ে নেয়ার ষড়যন্ত্র করছে সরকার: বিএনপি’র মেয়র প্রার্থী

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনের ভোট কেড়ে নেয়ার জন্য সরকার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। আজ শনিবার নগরীর ৪০ এবং ৪১ নং ওয়ার্ডে গণসংযোগকালে এ অভিযোগ করেন।

গণসংযোগকালে ডা. শাহাদাত অভিযোগ করেন, ‘সরকার বিগত নির্বাচনগুলোর মত চসিক নির্বাচনেও ভোট কেড়ে নেয়ার জন্য নানান মুখী ষড়যন্ত্র করছে। তাই নির্বাচনের গণসংযোগ শুরু হওয়ার সাথে সাথে বিএনপি’র নেতা কর্মীদের উপর হামলা করছে সরকার দলীয় লোকজন। তারা নির্বাচনী প্রচারণায় বাঁধা দিচ্ছে। কিন্তু নির্বাচন কমিশন ও প্রশাসন এসব বন্ধে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করছে না।’

পতেঙ্গা ওয়ার্ড এলাকায় গণসংযোগকালে তিনি বলেন, পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে থাইল্যান্ডের পাতায়া বিচ আয়তনে অনেক ছোট। কিন্তু তারা সেখানে ফাইভ স্টার হোটেলসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছে। সে তুলনায় পতেঙ্গায় তেমন অবকাঠামো গড়ে ওঠেনি। মেয়র নির্বাচিত হলে পতেঙ্গা সমুদ্র সৈকতকে পর্যটকদের জন্য আরও দৃষ্টিনন্দন ও আধুনিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করে গড়ে তোলা হবে। চট্টগ্রামকে একটি সুন্দর, স্বাস্থ্য সম্মত পর্যটন নগরী, পরিছন্ন, আধুনিক বাণিজ্য নগরী হিসাবে প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।

বিএনপি’র মেয়র প্রার্থীর গণসংযোগকালে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, সাবেক সহ সভাপতি জামাল আহমেদ, আহবায়ক কমিটির সদস্য কাউন্সিলর প্রার্থী আবুল হাসেম প্রমুখ।

বিএনপি’ নির্বাচনী কাজে বাধার অভিযোগ:

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের নির্বাচনী কাজে বাঁধা দেয়ার অভিযোগ উঠেছে। শনিবার নগরীর বিভিন্ন জায়গায় প্রচারণার সময় বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি’র প্রার্থীর ব্যক্তিগত সহকারী মারুফুল হক চৌধুরী অভিযোগ করেন, শনিবার সকালে নগরীর বাগমনিরাম এলাকায় পোস্টার ছাটানোর সময় সরকার দলীয় লোকজন বিএনপি নেতা কর্মীদের ওপর হামলা চালায়। দুপুরে হালিশহর বি-ব্লকে মহিলা দলের নেতা কর্মীদের ওপর হামলা চালায় যুবলীগ ছাত্রলীগ। 

বিকালে পূর্ব বাকলিয়া এলাকায় নির্বাচনী প্রচারণার গাড়ি ও মাইক ভাঙচুর করেছে সরকার দলীয় লোকজন। এসব ঘটনা নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ করা হচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর