৭ জানুয়ারি, ২০২২ ১৬:০৮

২১ কিলোমিটারের ম্যারাথন শেষে বিজয় উদযাপন মুহূর্তে প্রতিযোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক

২১ কিলোমিটারের ম্যারাথন শেষে বিজয় উদযাপন মুহূর্তে প্রতিযোগীর মৃত্যু

গওহর জামিল হোসেন ওরফে জামিল টুকু

চট্টগ্রামে ২১ কিলোমিটারের ম্যারাথন শেষে বিজয় উদযাপনের মুহূর্তে এক প্রতিযোগীর মৃত্যু হয়েছে। মারা যাওয়া প্রতিযোগীর নাম গওহর জামিল হোসেন ওরফে জামিল টুকু। আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম নগরের পতেঙ্গা সৈকত এলাকায় ম্যারাথনে ফিনিশিং লাইনে গিয়েই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

সমুদ্র সুরক্ষার অঙ্গীকারের প্রতিপাদ্যকে সামনে রেখে টিম চট্টগ্রামের আয়োজনে ‘সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন’ নামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। শুক্রবার ভোর ৬ টায় পতেঙ্গা সৈকতের পাশ ঘেঁষে তৈরি হওয়া চট্টগ্রাম আউটার রিং রোডে ম্যারাথন দৌঁড় শুরু হয়। পতেঙ্গা বিচ থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে হালিশহর চৌঁচালা বিচ পর্যন্ত রাস্তা ঘুরে এসে ২১ কিলোমিটার দৌঁড় সম্পন্ন হয়।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ‘সাড়ে ৯টার দিকে ম্যারাথন দৌঁড়ে অংশগ্রহণ শেষে অসুস্থ হয়ে পড়েন জামিল টুকু। তাকে উদ্ধার করে পাশের বাংলাদেশ নৌবাহিনীর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিন্তু তখন কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আনুষ্ঠানিকতা শেষে তার মরদেহ পটুয়াখালী পাঠিয়ে দেওয়া হচ্ছে।’

জানা গেছে, গহওর জামিল হোসেন ওরফে জামিল টুকু পটুয়াখালী জেলা সদরের নবাবপাড়ার বাসিন্দা। ৩ কন্যা সন্তানের জনক টুকু সেখানকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তিনি ম্যারাথন দৌঁড়ে টিম পটুয়াখালী জেলাকে নেতৃত্ব দিতেন। কাপ্তাই, সিলেট, ঢাকাসহ দেশের অসংখ্য ম্যারাথনের ফিনিশার ছিলেন জামিল টুকু।

টুকুর সঙ্গে পটুয়াখালী থেকে আসা ইরফান বিন ইব্রাহিম সংবাদমাধ্যমকে বলেন, ‘৭ শতাধিক প্রতিযোগীর অংশগ্রহণে চট্টগ্রামের পতেঙ্গায় সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথনে অংশ নেন জামিল টুকু। সৈকতের চৌচালা এলাকা থেকে ইউটার্ন নিয়ে পুনরায় ফিনিশিং লাইন টাচ করেই মাটিতে পড়ে যান তিনি। তার ব্লাডে সুগারের পরিমাণ কমে গিয়েছিল। সেই কারণেও মৃত্যু হতে পারে অথবা হার্টফেল করতে পারে। তার মৃতদেহ আইনগত প্রক্রিয়া শেষে আমরা পটুয়াখালীতে নিয়ে যাব।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর