১ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:৩৪

ইংরেজি সাইনবোর্ডে কালি লাগাচ্ছে চসিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ইংরেজি সাইনবোর্ডে কালি লাগাচ্ছে চসিক

ইংরেজি সাইনবোর্ডে কালি লাগাচ্ছে চসিক।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ভাষার মাস ফেব্রুয়ারিতে নগরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ইংরেজিতে লেখা নামফলকে (সাইনবোর্ড) কালো কালি লাগিয়ে দিচ্ছে। মঙ্গলবার দুপুরে কাজীর দেউড়ি মোড়ে ইংরেজি সাইনবোর্ডে কালো কালি লাগিয়ে অভিযান শুরু করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। একই অভিযানে বহদ্দারহাট এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন-বিক্রয় এবং করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত বিধিনিষেধ ভঙ্গের দায়ে তিনটি রেস্টুরেন্টকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, ‘নামফলকে বাংলার ভাষার ব্যবহার নিশ্চিতে জানুয়ারিতে পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে চসিক। এছাড়া চসিকের ট্রেড লাইসেন্স শাখা সচেতন করা হয়েছে। কর্তৃপক্ষের নির্দেশে আজ থেকে অভিযান শুরু হয়। প্রথম দিন কাজীর দেউড়ি মোড়ের এলিগ্যান্ট সিরামিক নামের একটি প্রতিষ্ঠানকে ইংরেজি নামফলকের জন্য ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি চসিকের ওই নামফলকে রং লাগিয়ে দেওয়া হয়। অভিযান অব্যাহত থাকবে।’

বহদ্দারহাট এলাকায় নির্দেশনা মোতাবেক ব্যবসায় প্রতিষ্ঠানের সাইনবোর্ড বাংলায় না লেখায়, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে উৎপাদন-বিক্রয় এবং করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত বিধিনিষেধ ভঙ্গ এবং টিকা সনদ ছাড়া গ্রাহকদের খাবার পরিবেশনের দায়ে তিন রেস্টুরন্ট ও ক্যাফে ৬০ টাকা জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর