৪ ফেব্রুয়ারি, ২০২২ ২০:৩৪

২০ বছর ছদ্মবেশে বৈবাহিক জীবন, অবশেষে ফাঁসির আসামি ধরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

২০ বছর ছদ্মবেশে বৈবাহিক জীবন, অবশেষে ফাঁসির আসামি ধরা

জসিম উদ্দিন

মৃত্যুদণ্ডাদেশ মাথায় দিয়ে জসিম উদ্দিন পালিয়ে ছিলেন প্রায় ২০ বছর। ছদ্মবেশে বসবাস করতেন নগরীর বিভিন্ন এলাকায়। পরিচয় গোপন করে বিয়েও করেন। অবশেষে গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন নিমতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব-৭ সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, মাহমুদুল হক ও জানে আলমকে খুনের পর জেলার লোহাগাড়া উপজেলা থেকে পালিয়ে নগরীতে আসেন জসিম। গ্রেফতার এড়াতে পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্নও করেন। নিজের পরিচয় গোপন করে বোয়ালখালী উপজেলা থেকে এক নারীকে বিয়ে করেন। ভুয়া নামে পরিচয়পত্র তৈরি করে গাড়ি চালানোর লাইসেন্স করেন। তিনি ট্রাক চালনাসহ ছদ্মবেশে নগরীর বিভিন্ন এলাকায় বসবাস করতেন। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।’

জানা যায়, ২০০১ সালের ৯ নভেম্বর লোহাগাড়ার লোহাগাড়ার আমিরাবাদ এলাকায় মাহমুদুল হক নামে এক ব্যক্তি খুন হন। এ ঘটনার চার মাস পর খুন হন তার বড় ভাই জানে আলমও। এ দুই মামলারই আসাসি ছিলেন জসিম উদ্দিন। দুই খুনের পর এলাকা ছাড়া হন জসিম উদ্দিন। ২০০৭ সালের ২৪ জুলাই জানে আলম হত্যা মামলায় জসিম উদ্দিনসহ ১২ জনের মৃত্যুদণ্ডাদেশ ও আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। পরবর্তীতে আপিল বিভাগ জসিমসহ ১০ জনের মৃত্যুদণ্ডের আদেশ বহাল রাখেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর