১৪ মার্চ, ২০২২ ২০:৫৮

মিরসরাইয়ে শিক্ষক সামসুল আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মিরসরাইয়ে শিক্ষক সামসুল আলম আর নেই

সামসুল আলম চৌধুরী।

চট্টগ্রাম জেলার মিরসরাইয়ের বরেণ্য শিক্ষক সামসুল আলম চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার সকাল ১০টায় মিরসরাইয়ের উত্তর হাইতকান্দিতে অবস্থিত নিজ বাড়িতে তার জানাজা সম্পন্ন হয়। এরপর উত্তর হাইতকান্দি নাজির আহমেদ চৌধুরী মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

তিনি সামসুল আলম মাস্টার নামে সর্বাধিক পরিচিত ছিলেন। তার বাড়ি মিরসরাই উপজেলার হাইতকান্দি ইউনিয়নের উত্তর হাইতকান্দি গ্রামে। কর্মজীবনে তিনি একজন সফল প্রধান শিক্ষক হিসেবে অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

এর আগে রবিবার দুপুর ২টায় রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি চার ছেলে, ছয় মেয়ে, নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার অসংখ্য ছাত্র দেশের সরকারি-বেসরকারি পর্যায়ে ও বিদেশে সফলতার সাথে বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন।

মিরসরাইয়ের নিজামপুর মুসলিম হাইস্কুুল দিয়ে শিক্ষকতা জীবন শুরু করে পরবর্তী সময়ে হাইত কান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও কর্মজীবনে তিনি সরকারহাট এন আর উচ্চ বিদ্যালয়, কমর আলী উচ্চ বিদ্যালয়, দূর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়, বামন সুন্দর উচ্চ বিদ্যালয়, হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া আলী আহম্মদ প্রানহরি উচ্চ বিদ্যালয় এবং সর্বশেষ ফেনীর জায়লস্কর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন শেষে ২০০০ সালে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন।

তার নামাজে জানাজায় মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, মিরসরাই উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক নুরুল আমিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফসার, নিজামপুর কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সালাহ উদ্দিন চেয়ারম্যান, সাবেক ইউপি চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, নুরুল আনোয়ার সবুজসহ অসংখ্য গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর