১৪ এপ্রিল, ২০২২ ১৬:২০

২০ বছর পালিয়ে ছিলেন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি সলিম

অনলাইন ডেস্ক

২০ বছর পালিয়ে ছিলেন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি সলিম

আসামি সলিম উল্লাহ ওরফে দুবাইয়া

কক্সবাজারের লালপাড়া বাস টার্মিনালে ২০০২ সালে সংঘটিত একটি হত্যা মামলার আসামি সলিম উল্লাহ ওরফে দুবাইয়া। হত্যাকাণ্ডের পর থেকে তিনি পলাতক ছিলেন। সেই সময় তিনি ছিলেন ২০ বছরের তরুণ। তার বর্তমান বয়স ৪০ পেরিয়েছে। এরই মধ্যে শেষ হয়েছে মামলাটির বিচারকাজও। রায়ে সলিম উল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। তবুও অধরাই ছিলেন তিনি।

অবশেষে বুধবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন রাজখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। সলিম উল্লাহ কক্সবাজার সদর থানার আদর্শগ্রাম এলাকার মৃত আহম্মদ হোসেনের ছেলে।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার সংবাদমাধ্যমকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে অভিযান চালিয়ে রাজাখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকারও করেছেন।’

মামলা সূত্রে জানা গেছে, ২০০২ সালে কক্সবাজারের লালপাড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দুর্বৃত্তের গুলিতে আক্তার উদ্দিন নামে এক ব্যক্তি নিহত হন। এ ঘটনায় ওই বছরের ২৯ জুন নিহতের ভাই আব্বাস উদ্দিন বাদী হয়ে কক্সবাজার মডেল থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশ সলিম উল্লাহসহ আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয়।

গত বছর এ মামলার বিচারকাজ শেষে রায় ঘোষণা করা হয়। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত গত ১৩ জানুয়ারি ঘোষিত রায়ে একজনকে মৃত্যুদণ্ড এবং চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর মধ্যে সলিম উল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর