২ মে, ২০২২ ১০:৫৩

চট্টগ্রামের দুই ঈদ জামাত নিয়ে চার স্তরের নিরাপত্তা

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের দুই ঈদ জামাত নিয়ে চার স্তরের নিরাপত্তা

ফাইল ছবি

চট্টগ্রামে নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের প্রধান জামাত। অন্যদিকে, আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ ও ঈদগাহে ঈদুল ফিতরের জামাত হবে। ঈদ জামাত সমূহের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি)।

এছাড়াও ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে পাঁচ দফা নির্দেশনা দেওয়া হয়েছে।  ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিম্নোক্ত পদক্ষেপ গ্রহণ এবং নির্দেশনা দেওয়া হয়েছে-

১) চট্টগ্রাম মহানগরীর ঈদ জামাতে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্যকিছু বহন না করতে মুসল্লিদের উৎসাহিত করা হচ্ছে।

২) ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি ডিবি, সাদা পোশাকে পুলিশসহ সোয়াট টিম মোতায়েন করা হবে।

৩) গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহ সমূহ সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক এবং নিবিড় মনিটরিংয়ের আওতায় থাকবে।

৪) ঈদ জামাত উপলক্ষে সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়াতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন অস্থায়ী কন্ট্রোল রুম ঈদ জামাতের নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করবে।

৫) চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

এ ব্যাপারে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, এক মাস সিয়াম সাধনার পর আগামী মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। নগরীর ঈদ জামাতগুলোতে মুসল্লীসহ নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে সিএমপির পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদ জামাতের যাতায়াতের ক্ষেত্রে সিএমপির পক্ষ থেকে দেওয়া নির্দেশনাগুলো মেনে চলার জন্য মুসল্লীদের প্রতি আহ্বান জানিয়েছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর