১০ মে, ২০২২ ২১:৩১

মাদক ও চোরাচালান মামলায় আরও একজনের সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাদক ও চোরাচালান মামলায় আরও একজনের সাক্ষ্যগ্রহণ

চট্টগ্রাম বন্দরে কোকেনের চালান জব্দের ঘটনায় দায়ের করা মাদক ও চোরাচালানের মামলায় আরও একজন আদালতে সাক্ষ্য প্রদান করেছেন। মঙ্গলবার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালতে এ সাক্ষ্যগ্রহণ করা হয়। সাক্ষী প্রদানকারীর নাম রতন কর্মকার। পেশায় তিনি অনুবাদকারক।

মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, কোকেনের চালান জব্দের ঘটনায় মাদক ও চোরাচালানের মামলায় রতন কর্মকার নামে অনুবাদকারক আদালতে সাক্ষ্য প্রদান করেছেন। আসামি মোস্তফা অনুবাদকারক রতন কর্মকারকে চালানের একটি স্প্যানিশ ভাষার (ল্যাটিন) ডকুমেন্ট ইংরেজিতে অনুবাদ করতে দেন। তিনি সেই বিষয়ে আদালতে সাক্ষ্য প্রদান করেছেন।   

প্রসঙ্গত, ২০১৫ সালের ৬ জুন কোকেন সন্দেহে চট্টগ্রাম বন্দরে সূর্যমুখী তেলের চালান জব্দ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ২৭ জুন তেলের চালানের ১০৭টি ড্রামের মধ্যে ১টির নমুনায় কোকেন শনাক্ত হয়। পরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাসায়নিক পরীক্ষাগারসহ চারটি পরীক্ষাগারে তেলের চালানের দুটি ড্রামের নমুনায় (৯৬ ও ৫৯ নম্বর) কোকেন শনাক্ত হয়। 

২০১৫ সালের ২৭ জুন কোকেন জব্দের ঘটনায় চট্টগ্রাম বন্দর থানায় মাদক ও চোরাচালান আইনের ধারায় মামলা হয়। আসামি করা হয় চালানটির আমদানিকারক প্রতিষ্ঠান খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদকে। অভিযোগপত্র অনুযায়ী, সূর্যমুখী তেলভর্তি ওই ১০৭টি ড্রাম বলিভিয়া থেকে আমদানি করা হয়েছিল। সেখান থেকে উরুগুয়ে, সিঙ্গাপুর হয়ে চালানটি চট্টগ্রাম বন্দরে আসে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর