৯ জুন, ২০২২ ১৬:৫৯
সীতাকুণ্ড ট্রাজেডি

দীর্ঘমেয়াদি চোখের সমস্যায় ভুগবেন রোগীরা: স্বাচিপ মহাসচিব

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দীর্ঘমেয়াদি চোখের সমস্যায় ভুগবেন রোগীরা: স্বাচিপ মহাসচিব

স্বাধীনতা চিকিৎসা পরিষদের মহাসচিব চক্ষু বিশেষজ্ঞ ডা. এম এ আজিজ বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় আহতদের মধ্যে অধিকাংশ রোগীই দীর্ঘমেয়াদি চোখের সমস্যায় ভুগবেন। তাদের দীর্ঘমেয়াদী চিকিৎসার প্রয়োজন হতে পারে।   

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের পরিদর্শন শেষে পরিচালকের সম্মেলনে কক্ষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন চমেকের অধ্যক্ষ ডা. শাহেনা আক্তার, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান, স্বাচিপ চট্টগ্রামের সভাপতি ডা. শেখ শফিউল আজম প্রমুখ।  

ডা. এম এ আজিজ বলেন, সীতাকুণ্ড বিস্ফোরণে আহত ঢাকা ও চট্টগ্রামে চিকিৎসাধীন ৬৩ জন রোগীকে দেখেছি। দেখে মনে হলো, প্রাথমিক অবস্থায় সেরে উঠলেও বেশিরভাগ রোগীই চোখের দীর্ঘমেয়াদি সমস্যায় ভুগবেন। তাদের অবশ্যই নিয়মিত চেকআপের মধ্যে থাকতে হবে।

স্বাচিপ মহাসচিব বলেন, এতবড় মানবিক বিপর্যয়ের পরও একটি মহল এটিকে বিতর্কিত করে হত্যাকাণ্ড বলতে চাচ্ছে। কিছু ভুল ও সমন্বয়হীনতা অবশ্যই আছে, সমালোচনাও হবে। তবে সমালোচনা এমনভাবে করা উচিত না, যাতে সমাজের ক্ষতি হয়।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর