১৫ জুন, ২০২২ ২২:৩৬

চট্টগ্রামে এবার টোল রোডের ফ্লাইওভারে ‘ফাটল’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে এবার টোল রোডের ফ্লাইওভারে ‘ফাটল’

চট্টগ্রাম নগরের অন্যতম ব্যস্ত বন্দর এলাকার টোল রোডের ফ্লাইওভারে এবার বড় আকারের ‘ফাটল’ দেখা দিয়েছে। পুলিশ বক্স বরাবর ফ্লাইওভারের ৩৮-ই নম্বর পিলারে এ ফাটল দেখা দেয়। তবে এক বছর আগে ফাটল দেখা দিলেও এবার বড় আকারের ফাটল ধরে। ফলে নতুন করে স্থানীয় ও যানবাহন চালকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

আজ বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাটলের ছবি ছড়িয়ে পড়ায় আতঙ্ক বাড়ে। এর আগে গত বছরের ২৬ অক্টোবর নগরের ব্যস্ততম বহদ্দার হাট ফ্লাইওভারে ফাটল দেখা দেয়। স্থানীয়দের ধারণা, ফ্লাইওভারে ভারী যানবাহন চলাচলের কারণে পিলারের কংক্রিট খসে পড়ছে। যার কারণে ফাটলের আকার বেড়ে চলেছে।

সড়ক ও জনপদ চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পিন্টু কুমার চাকমা বলেন, ফাটলটা আরও আগের। তবে এটা আতংকিত হওয়ার মত কোনো ফাটল নয়। তাই এটা নিয়ে চিন্তারও কিছু নেই। যে ফাটল দেখা দিয়েছে তা মূল ফ্লাইওভারের জন্য কোনো সমস্যা হবে না।

জানা যায়, ২০১২ সালে ৮২ কোটি টাকা ব্যয়ে অ্যাপ্রোচ সড়কসহ ১ দশমিক ৪২ কিলোমিটার দীর্ঘ চট্টগ্রামের প্রথম এই ফ্লাইওভার নির্মিত হয়। চট্টগ্রাম বন্দর থেকে পণ্যবাহী যানবাহন কম সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পৌঁছাতে এটি নির্মাণ করা হয়।

চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনাল (এনসিটি) এবং চিটাগাং কন্টেইনার টার্মিনালের (সিসিটি) সঙ্গে বন্দর টোল রোডের সংযোগ ঘটিয়েছে এ ফ্লাইওভারটি। এই সড়কটি চট্টগ্রাম বন্দর সংলগ্ন কাস্টমস ব্রিজ থেকে ফৌজদারহাট হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গিয়ে মিশেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর