৩০ আগস্ট, ২০২২ ১৯:০৭

সিডিএ’র উচ্ছেদ অভিযান, গুঁড়িয়ে দেওয়া হলো ভবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সিডিএ’র উচ্ছেদ অভিযান, গুঁড়িয়ে দেওয়া হলো ভবন

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) আওতাধীন আগ্রাবাদ এলাকায় ‘বিবিজান’ নামক কবরস্থানের জায়গার ওপর নির্মিত একটি ভবন গুঁড়িয়ে দিয়েছে উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। উক্ত কবরস্থান দেখভাল করার জন্য বলা হলেও দায়িত্বশীলরা কবরের পাশের জায়গা দখল করে একটি ভবনটি নির্মাণ করেন। 

আজ মঙ্গলবার সিডিএ কর্ণফুলী মার্কেটের সামনের ভবনটি ভেঙে ফেলার জন্য অভিযান পরিচালনা করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমিনা আফরোজ চৌধুরী।

তিনি বলেন, স্থানীয়রা দীর্ঘদিন ধরে কবরস্থানের ওপর ভবন গড়ে ওঠায় অভিযোগ দিয়ে আসছিল। দুদকের গণশুনানির পর আইনগত প্রক্রিয়া শেষে ভবনের মালিককে নোটিশ দিয়ে এক সপ্তাহের সময় দিয়েছিলাম। কিন্তু তারা সেখান থেকে সরে না যাওয়ায় নোটিশ দেওয়ার আরও ৩ সপ্তাহ পর মঙ্গলবার ভবনটি ভাঙতে অভিযান পরিচালনা করেছি।

জানা গেছে, ২০১৯ সালের ৫ নভেম্বর আগ্রাবাদ এলাকার চৌমুহনীতে ‘বিবিজান’ এর কবরস্থান নামে পরিচিতি কবরস্থানের তিন পাশে উঁচু দালান এর সুযোগে দখলদার ব্যক্তিরা কবরস্থানের সামনের জায়গায় জোরপূর্বক দোকান এবং কবরস্থানে প্রবেশের একমাত্র পথ ও কবরস্থানের অনেকগুলো কবরের ওপর  ভবন নির্মাণ করার অভিযোগে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নিকট কবরস্থানের অবৈধ দখল থেকে পরিত্রাণের জন্যে আবেদন করেন স্থানীয় বাসিন্দারা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর