১৯ সেপ্টেম্বর, ২০২২ ১৮:২৬
কাউন্সিলরদের প্রতি করদাতা সুরক্ষা পরিষদের আহ্বান

গৃহকর ইস্যুতে জনগণের পক্ষে অবস্থান নিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

গৃহকর ইস্যুতে জনগণের পক্ষে অবস্থান নিন

মতবিনিময় সভা

বাড়িভাড়ার উপর অযৌক্তিক গৃহকর আরোপের ফলে চট্টগ্রামবাসী অস্তিত্বে সংকটে পতিত হয়েছে। এ সংকট মোকাবিলায় জনগণ বাধ্য হয়ে আন্দোলনে নেমেছে। জনগণের একেবারে কাছের প্রতিনিধি হিসেবে ওয়ার্ড কাউন্সিলদের জনগণের পক্ষে অবস্থান নেওয়ার জন্য করদাতা সুরক্ষা পরিষদ আহ্বান জানায়।

সোমবার বিকালে নগরের পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডের যুগীচাঁদ লেইন, নজু ফকির লেইন, হোলা পুকুর পাড়, বারো কোয়ার্টার, ডিটি রোড মহল্লা ও আদর্শ সমাজ মহল্লাস্থ এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি মো. নুরুল আবছার। তিনি বলেন, ওয়ার্ড কাউন্সিলররা আমাদের ভাই-ব্রাদার, আমাদের বিপদে-আপদে, সালিশে, মেজবান-পানসল্লায় আমরা ওয়ার্ড কাউন্সিরদের দ্বারস্থ হই। আজ চট্টগ্রামবাসীকে গৃহকরের গজব থেকে রক্ষার জন্য আমরা ওয়ার্ড কাউন্সিলরদের সহায়তা চাই।

সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মুহম্মদ আমির উদ্দিন বলেন, ওয়ার্ড অফিসকে জনগণের অফিসে রূপান্তরিত করার এখনই সময়। কিছু কিছু জায়গায় দেখা যাচ্ছে জনগণ একান্ত বাধ্য না হলে ওয়ার্ড অফিসে যায় না। কারণ এখানকার পরিবেশ কোনো সুনাগরিকের পক্ষে স্বাস্থ্যকর নয়। এসব জায়গা কিছু চ্যালা-চামুন্ডা, তোষামোদকারী ধান্ধাবাজের অভয়ারণ্য হয়ে উঠছে। কিছু কিছু জায়গায় ওয়ারিশ, জাতীয়তার মতো প্রয়োজনীয় সনদপত্র নিতে, জন্মনিবন্ধন করাসহ সেবা নিতে স্পিডমানি দিতে হয়, যা সত্যিই দুঃখজনক। এসব থেকে বেরিয়ে এসে জনসম্পৃক্ত হওয়ার জন্য তিনি কাউন্সিলরদের আহ্বান জানান।

তিনি বলেন, যেকোনো মেরুদণ্ড বিশিষ্ট কাউন্সিলর চাইলে গৃহকর বিষয়ে জনগণের পক্ষে সাধারণ সভায় দৃঢ় অবস্থান নিতে পারেন। কর্পোরেশনের রাজস্ব বিভাগ তথাকথিত আপিল দুর্নীতির মাধ্যমে চাটগাঁবাসীর পকেট থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এ বিষয়ে কাউন্সিলররা কোনোভাবেই দায়ী নন। সুতরাং তাদের দৃশ্যমান ইতিবাচক ভূমিকা আমরা প্রত্যাশা করছি।

মীর মোহাম্মদ ইসলামের সভাপতিত্বে ও সাজ্জাদ হোসেন জাফরের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সুরক্ষা পরিষদের সমন্বয়ক হাসান মারুফ রুমী, সাবেক কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস পপি, শ্রমিক নেতা সিদ্দিকুল ইসলাম, সুরক্ষার নেতা মুজিবুল হক, হাজী হারুনুর রশীদ কোং, মফিজুর রহমান, খেলাঘরের আরশাদ হোসেন, সোলতান আহম্মদ সর্দার, মো. এয়াকুব সর্দার, ডিটি রোড মহল্লা কমিটির সা. সম্পাদক হাজী হাসান আহমদ আকতারী, আবু তাহের জাবেদ, মো. বেলাল খান, মো. আশরাফ আলী ও মাসুদ খান মুন্না প্রমুখ। সভা শেষে একটি মিছিল মোগলটুলী এলাকা প্রদক্ষিণ করে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর