১৬ অক্টোবর, ২০২২ ১৯:০৪

নাইট গার্ডের আড়ালে ইয়াবা মাফিয়া

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নাইট গার্ডের আড়ালে ইয়াবা মাফিয়া

গ্রেফতার ব্যক্তিরা

চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকার নাইট গার্ড আবদুল মালেক। ৮ বছর ধরে সৈকত এলাকায় তিনি নাইট গার্ড হিসেবে কর্মরত আছেন। দিনে তার পরিচয় নাইট গার্ড হলেও সন্ধ্যা নামার সাথে সাথে পাল্টে যার তার চরিত্র। নৌ পথে আসা বড় বড় ইয়াবার চালান গ্রহণ থেকে শুরু করে বিভিন্ন জায়গায় পৌঁছে দেওয়া সবই করেন তিনি।

অবশেষ র‌্যাব সদস্যরা উন্মোচন করেছে নাইট গার্ডের আড়ালে থাকা মাদক মাফিয়ার মুখোশ। এসময় তার চার সহযোগীকে গ্রেফতার করা হয়। তারা হলেন-নিজাম উদ্দিন, হাসান মিয়া, ওমর ফারুক ও ইমরান হোসেন। অভিযানে তাদের কাছ থেকে ১ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়। শনিবার রাতে পতেঙ্গা সৈকত এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, নৌ পথে ইয়াবার চালান আসছে এ তথ্যের ভিত্তিতে সী-বিচ মেইন পয়েন্টের অদূরে অবস্থান নেয় র‌্যাবের একটি দল। স্পিডবোটে করে ইয়াবার চালান সী-বিচ মেইন পয়েন্টে আসলে পাঁচজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে ১ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি বলেন, এ মাদক চক্রের অন্যতম হোতা আবদুল মালেক। তিনি সৈকতে দীর্ঘদিন ধরে নাইট গার্ডের আড়ালে ইয়াবা ব্যবসা করে আসছে। তার দেওয়া সংকেতের ভিত্তিতেই ইয়াবার চালান সী-বিচ এলাকায় আসে। পরে তার তদারকিতে চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় ইয়াবা বণ্টন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর