১৪ মে, ২০২৩ ১৭:২৭

সাইক্লোন সেন্টারে আশ্রয় নেয়াদের বাড়িতে চুরি রোধ করতে মাঠে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাইক্লোন সেন্টারে আশ্রয় নেয়াদের বাড়িতে চুরি রোধ করতে মাঠে পুলিশ

অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার আঘাত থেকে রক্ষা পেতে সাইক্লোন সেন্টারে আশ্রয় নেয়া লোকজনের জানমালের নিরাপত্তা নিশ্চিতে মাঠে নেমেছে পুলিশ। 

রবিবার সকাল থেকে চট্টগ্রাম উপকুলীয় ছয় থানা এলাকায় টহল জোরদার করেছে জেলা পুলিশ।

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন বলেন, ‘জেলার উপকূলীয় ছয় থানার প্রায় ৩২ হাজার লোক সাইক্লোন সেন্টারে আশ্রয় নিয়েছে। তাই তাদের বাড়ি বর্তমানে ফাঁকাই বলা চলে। এ সুযোগে যাতে কেউ চুরি, ডাকাতি করতে না পারে এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। ওই এলাকাগুলোতে নিরাপত্তা জোরদারের পাশাপাশি বাড়ানো হয়েছে টহল।

জানা যায়, ঘূর্ণিঝড় মোখার সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় ৬ উপজেলার উপকূলীয় এলাকায় বসবাসরত প্রায় ৩২ হাজার বাসিন্দাকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে নিয়েছে প্রশাসন। জেলার সন্দ্বীপ, বাঁশখালী, আনোয়ারা, সীতাকুণ্ড, মীরসরাই ও জোরাগঞ্জ থানার উপকুলীয় এলাকার লোকজন সাইক্লোন সেন্টারে আশ্রয় নেয়া জনগণের বাড়ি ঘরের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। জোরদার করা হয়েছে টহল। এছাড়া জেলা পুলিশ কন্ট্রোল রুমে থেকে চট্টগ্রাম জেলার ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকার সার্বক্ষণিক খোঁজ-খবর এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর