৮ জুন, ২০২৩ ১৬:৫৯

চট্টগ্রামে চালু হচ্ছে হাফ ও ফুল ডে ট্যুর সার্ভিস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে চালু হচ্ছে হাফ ও ফুল ডে ট্যুর সার্ভিস

চট্টগ্রামে শিগগিরই  হাফ ডে ও ফুল ডে ট্যুর সার্ভিস চালু করা হবে। বিচ ম্যানেজমেন্ট কমিটি ও পর্যটন কর্পোরেশনের সহায়তায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে গুলিয়াখালী, পারকি সমুদ্র সৈকত ও চট্টগ্রামের ঐতিহাসিক স্থানগুলো পরিদর্শনের জন্য চালু করা হবে পর্যটন বাস সার্ভিস।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে পর্যটক বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) পরিচালক ড. অনুপম সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান, জেলা প্রশাসনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার জামসেদ আলম রানা প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, পর্যটক সার্ভিসটি চালু করা হচ্ছে সম্পূর্ণ সেবার মানসে, বাণিজ্যিক কোনো চিন্তা নেই। চট্টগ্রাম দেশের বাণিজ্যিক রাজধানী। পাহাড়, নদী, সমুদ্র আর সবুজ বনাঞ্চলে সমৃদ্ধ। চট্টগ্রাম দেশের অন্যতম পর্যটন সম্ভাবনাময় এলাকা হিসেবে সুপরিচিত। এখানে অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকত দেশের অন্যতম নান্দনিক ও জনপ্রিয় সমুদ্র সৈকতগুলোর মধ্যে অন্যতম। কর্ণফুলী নদী ও সাগরের মোহনায় অবস্থিত এ সৈকতে পড়ন্ত বিকালে সূর্যাস্তের সময় পর্যটকের ঢল নামে। এছাড়া চট্টগ্রাম শহরের ফৌজদারহাটে অবস্থিত জেলা প্রশাসন কর্তৃক নির্মিত দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত ডিসি পার্ক দিন দিন ভ্রমণপিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। তাই চট্টগ্রামের পর্যটকপ্রেমীদের কথা বিবেচনা করে পতেঙ্গা সমুদ্র সৈকত এবং ডিসি পার্কে যাতায়াত নির্বিঘ্ন করতে বিআরটিসির সহযোগিতায় চট্টগ্রাম জেলা প্রশাসন আগামী ১০ জুন থেকে নগরের টাইগার পাস থেকে ডিসি পার্ক-পতেঙ্গা রুটে দুইটি ডাবল ডেকার (একটির ছাদ খোলা) বাস চালুর উদ্যোগ গ্রহণ করেছে।

জেলা প্রশাসক আরও জানান, আগামী ১০ জুন সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউসে উদ্বোধনী অনুষ্ঠান এবং দুপুর ১২টায় পতেঙ্গা সমুদ্র সৈকতে বাস চলাচল সার্ভিসের উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর