শিরোনাম
২ আগস্ট, ২০২৩ ১৮:০৭

কালুরঘাট সেতু পারাপারে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কালুরঘাট সেতু পারাপারে ভোগান্তি

কালুরঘাট সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ার পারাপারে চরম ভোগান্তির মুখোমুখি হতে হচ্ছে যাত্রীদের। যাত্রী পারাপারে বিকল্প ব্যবস্থা ফেরি দেওয়া হয়েছে। তাতেও মুক্তি মেলেনি। মঙ্গলবার প্রথম দিন থেকেই ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের।     

জানা যায়, সংস্কারের জন্য যান চলাচল বন্ধ করা কালুরঘাটে ফেরি চলাচলের প্রথম দিনেই কর্ণফুলী নদীর ভরা জোয়ারের কারণে হাঁটুপানি মাড়িয়ে সেতুতে ওঠানামা করতে হয়েছে যানবাহন, যাত্রী ও পথচারীদের। বেশি দুর্ভোগে পড়েন নারী ও শিশুরা। তাছাড়া, বিলম্বে ফেরি ছাড়ার কারণেও ভোগান্তিতে পড়তে হচ্ছে। 

সড়ক ও জনপথ চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, গতকাল থেকে দুটি ফেরি চালু হয়েছে। তাই আর যাত্রীদের অপেক্ষা করতে হবে না। তবে জোয়ার-ভাটার সময় ফেরিতে উঠতে যে সমস্যা হচ্ছে, সেটি নিতান্তই প্রাকৃতিক। তাই এখানে আমাদের করার কিছু নেই। 

প্রসঙ্গত, চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ শুরুর আগে সংস্কার কাজে তিন মাসের জন্য কালুরঘাট সেতু দিয়ে সব ধরনের যানবাহন চলাচল গত ১ আগস্ট থেকে বন্ধ করে দেওয়া হয়। তবে নদী পারাপারের জন্য চালু করা হয় ফেরি। গত মঙ্গলবার ফেরিতে ওঠার বেইলি সেতুটি জোয়ারের পানিতে সেতু ডুবে যায়। ফলে সমস্যায় পড়েছিলেন যাত্রীরা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর