শিরোনাম
২ আগস্ট, ২০২৩ ২১:৪৪

চট্টগ্রামে মাদকের মামলায় দুইজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে মাদকের মামলায় দুইজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার মাদক মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (০২ আগস্ট) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজার জেলার উখিয়া থানার থাইংখালী রহমতের বিল এলাকার আশরাফ মিয়ার ছেলে বাদশা মিয়া (৪৪) ও একই জেলার চকরিয়া থানার বরইতলী পহরচাঁদা এলাকার সবুজপাড়ক ইমাম শরীফের বাড়ির খলিলুর রহমানের ছেলে মো.শাহাজাহান (৪৮)। আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে। 

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু জাফর বলেন, আটজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাদশা মিয়া ও মো. শাহাজাহানকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, নগরের কোতোয়ালী থানার ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর তল্লাশি পরিচালনা করে চট্টগ্রাম  মেট্টোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা পশ্চিম বিভাগ। এ সময় একটি পিকআপে তল্লাশি চালানোর সময় বাদশা মিয়া ও শাহাজাহানকে গ্রেফতার করে ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

এ ঘটনায় গোয়েন্দা পশ্চিম বিভাগের তৎকালীন পরিদর্শক শাহাদাত হোসেন খান বাদী হয়ে নগরের কোতোয়ালী থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র জমা দিলে ২০২১ সালের ২১ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর