শিরোনাম
৩ আগস্ট, ২০২৩ ১৬:০৯

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, অস্ত্রসহ আটক ৩

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, অস্ত্রসহ আটক ৩

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন-এর একটি টহল দলের ওপর গুলি বর্ষণ করেছে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরসার সন্ত্রাসীরা। এসময় এপিবিএনও পাল্টা গুলি চালায়। টানা আড়াই ঘণ্টা গোলাগুলির পর অস্ত্রসহ আরসার তিন সন্ত্রাসীকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টা থেকে ৭টা পর্যন্ত উখিয়ার ৬ ও ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মাঝামাঝি এই গোলাগুলির ঘটনা ঘটে। 

 আটককৃতরা হলেন, ৬ নম্বর ক্যাম্পের সোলাইমানের ছেলে আবুল হাসেম (৩০), ৭ নম্বর ক্যাম্পের আবদুস শরীফের ছেলে মো. রুহুল আমিন (২৩), ৫ নম্বর ক্যাম্পের আবদু মাজেদের ছেলে মো. কামরুল  হাসান (২২)। এসময় একটি ওয়ান শুটার গান, ৬ রাউন্ড গুলি, ৩টি গুলির খোসা (কার্তুজ), ১টি ক্লিনিং রড উদ্ধার করা হয়েছে। 

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আমির জাফর জানান, ভোরে রোহিঙ্গা ক্যাম্পের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত টহল দল ৭ নম্বর ক্যাম্পের জি-৭ ব্লক এবং ৬ নম্বর ক্যাম্পের ডি-ব্লকের মাঝামাঝি এলাকায় পৌঁছালে আরসা সন্ত্রাসীরা এপিবিএন পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে পালানোর সময় ধাওয়া দিয়ে তিনজনকে অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়। 

আমির জাফর জানান, আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর