২৪ আগস্ট, ২০২৩ ১৯:৪২

১৫ আগস্ট বাঙালির জন্য অমোচনীয় কলঙ্কের দিন : ড. অনুপম সেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

১৫ আগস্ট বাঙালির জন্য অমোচনীয় কলঙ্কের দিন : ড. অনুপম সেন

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, পনেরো আগস্ট বাঙালির জন্য অমোচনীয় কলঙ্কের একটি দিন। ছয় দফায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তির যে সনদ রচনা করেছিলেন ৭১-এর মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে তিনিই তা বাস্তবে রূপ দিয়েছেন। হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধুই একমাত্র বাঙালির মুক্তিত্রাতা। 

বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজে’র সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ, সিইউজে’র সিনিয়র সহ-সভাপতি রুবেল খান, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সাবেক সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাবেক যুগ্ম-সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল। আলোচনা সভা পরিচালনা করেন সিইউজে’র যুগ্ম-সম্পাদক ও শোক সভা প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিইউজে’র মুখপত্র ‘বার্তাজীবী’র বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর