৩ সেপ্টেম্বর, ২০২৩ ০৫:২৮

‘সেবা বিকেন্দ্রীকরণ এখন সময়ের দাবি’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘সেবা বিকেন্দ্রীকরণ এখন সময়ের দাবি’

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম বলেছেন, ‘অর্থনীতির লক্ষ্য অর্জনে দেশের ব্যবসায়ীদের এখনো ঢাকার দিকে চেয়ে থাকতে হয়। ঢাকায় থাকা সরকারি-বেসরকারি সব সেবাই বিকেন্দ্রীকরণ করা এখন সময়ের দাবি।’

শনিবার  চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম প্রেস ক্লাব আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওজন স্কেল ব্যবসায়ীদের অন্যতম দুঃখ। দেশের আর কোনো মহাসড়কে এই ধরনের ওজন স্কেল নেই। তাই দেশের সব এলাকায় এ ধরণের স্কেল বসাতে হবে কিংবা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে অবিলম্বে এটি অপসারণ করতে হবে। জলাবদ্ধতায় চট্টগ্রামে বিগত দশ বছরে ছয় হাজার দুইশত ব্যবসায়িক প্রতিষ্ঠানের ক্ষতি হয়েছে তিন হাজার পঁচাত্তর কোটি টাকা। এছাড়া অবকাঠামোগতসহ আরও নানাভাবে ক্ষতির পরিমাণ বিশাল অঙ্ক। তাই চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনই হচ্ছে আমাদের প্রধান কাজ।

এফবিসিসিআই’র নবনির্বাচিত এই নেতা বলেন, চট্টগ্রামের উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। এই উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের হাতে নিয়েছেন এবং তা বাস্তবায়ন করে যাচ্ছেন। চলমান প্রকল্পগুলো সম্পন্ন হলে চট্টগ্রাম প্রকৃত অর্থে বাণিজ্যিক রাজধানী হিসেবে গড়ে উঠবে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহউদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অন্যদের মধ্যে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (সিসিসিআই) নবনির্বাচিত সভাপতি ওমর হাজ্জাজ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান ও আলহাজ আলী আব্বাস, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদসহ চেম্বারের পরিচালকবৃন্দ এবং সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর