২৮ নভেম্বর, ২০২৩ ২২:২৬

'উন্নয়নের সুফল তৃণমূলে নিতে কাউন্সিলরদের ভূমিকা রাখতে হবে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'উন্নয়নের সুফল তৃণমূলে নিতে কাউন্সিলরদের ভূমিকা রাখতে হবে'

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, উন্নয়নের সুফল তৃণমূলে নিতে কার্যক্রমগুলোর বাস্তবায়নের ক্ষেত্রে কাউন্সিলরদের তদারকি করা প্রয়োজন। চট্টগ্রামের যোগাযোগ অবকাঠামোর উন্নয়নে আড়াই হাজার কোটি টাকা এবং জলাবদ্ধতা নিরসনে প্রায় ১০ হাজার কোটি টাকার প্রকল্প চলমান। প্রকল্পের কাজ যাতে নিম্নমানের না হয় সে বিষয়ে কাউন্সিলরদের নজর রাখতে হবে।       

মঙ্গলবার নগরীর থিয়েটার ইন্সটিটিউটে চসিকের ৩৪তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চসিক মেয়র রেজাউল চৌধুরী বলেন, ওয়ার্ডে হেলথ কমপ্লেক্সেগুলোতে সেবা পাওয়া যাচ্ছে কিনা তা দেখতে হবে। চসিক জেনারেল হাসপাতালকে ডেডিকেটেড শিশু হাসপাতাল করা যায় কিনা সে বিষয়টি বিবেচনায় আছে। যেহেতু পাশেই একটি মাতৃসদন হাসপাতাল আছে, একটি বিশেষায়িত শিশু হাসপাতাল চট্টগ্রামবাসীর জন্য অনেক সুফল বয়ে আনবে।

তিনি বলেন, নগরের প্রতিটি ওয়ার্ডে একটি করে খেলার মাঠ গড়ে তোলা হবে। প্রত্যেকটি ওয়ার্ডে খেলার মাঠ করতে চাই। হালিশহর, চাঁদগাওসহ বেশ কিছু এলাকায় ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। প্রতিটি ওয়ার্ডে থাকা খাস জমি চিহ্নিত করে সেগুলোতে শিশুদের খেলার ব্যবস্থা করা হবে। কাউন্সিলররা এ বিষয়ে উদাসীন হলে চলবে না। কারণ, এ মাঠগুলো হলে অভিভাবকরা স্বস্তি পাবেন। 

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্যানেল মেয়রবৃন্দ, কাউন্সিলরবৃন্দসহ চসিকের বিভাগীয় ও শাখা প্রধানগণ এবং নগরীর বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর