শিরোনাম
২০ ডিসেম্বর, ২০২৩ ২০:৩৮

চমেক হাসপাতাল থেকে চুরি হওয়া সেই উদ্ধার, দুই নারী আটক

ফেনী প্রতিনিধি

চমেক হাসপাতাল থেকে চুরি হওয়া সেই উদ্ধার, দুই নারী আটক

প্রতীকী ছবি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতককে ফেনী থেকে উদ্ধার করেছে চট্টগ্রামের পাঁচলাইশ মডেল থানা পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই নারীকেও আটক করেছে পুলিশ। আটকৃতরা হলেন- ফেনীর পরশুরামের মো. পিন্টুর স্ত্রী নাসিমা আকতার (২৩) ও নাসিমার মা খারু আকতার (৪২)।

পুলিশ সূত্রে জানা যায়, চুরি হওয়া নবজাতকটি চট্টগ্রামের লোহাগাড়া থানা এলাকার বাসিন্দা আবু মোহাম্মদ নোমান ও আসমা উল হুসনা দম্পতির সন্তান। জন্মের পর প্রসূতি মা ও নবজাতকের শারীরিক অবস্থা ভালো না থাকায় গত ১৭ ডিসেম্বর তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়। হাসপাতালে নবজাতক ৩২ নম্বর এনআইসিইউ ওয়ার্ড এবং প্রসূতি মা ৩৩ নম্বর প্রসব পরবর্তী পরিচর্যা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতালের নিয়ম অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিশুর কাছে কোনো অভিভাবক থাকতে পারেন না। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এই সময়ে শিশুর দাদী এবং নানী ওয়ার্ডের বাইরে অবস্থানকালীন এনআইসিইউ থেকে ওই নবজাতকটি চুরি হয়। এরপর ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে শিশু অপহরণের সঙ্গে জড়িতদের শনাক্ত করে অভিযান চালিয়ে ফেনীর পরশুরাম থানা এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় ঘটনায় জড়িত থাকার অভিযোগে খারু আকতার ও তার মেয়ে নাসিমা আকতারকে আটক করা হয়।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, চমেক হাসপাতালের এনআইসিইউ ওয়ার্ড থেকে চুরি যাওয়া নবজাতককে ফেনীর পরশুরাম থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মা-মেয়েকে আটক করা হয়েছে। মূলত আটক হওয়া নাসিমা আকতারের শিশু কন্যাও হাসপাতালে চিকিৎসাধীন ছিল। ওই বাচ্চাটি রোগা ও প্রতিবন্ধী ছিল। 

তিনি আরও জানান, হাসপাতালে চিকিৎসা করাতে এসে তাদের অসুস্থ শিশুকে রেখে অপেক্ষাকৃত সুস্থ নোমান-আসমা দম্পতির নবজাতক বাচ্চাকে কৌশলে তারা নিয়ে যায়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর