৪ জানুয়ারি, ২০২৪ ২১:৫৮

তথ্য গোপন করে প্রার্থী, সেই সালাউদ্দিনকে সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

তথ্য গোপন করে প্রার্থী, সেই সালাউদ্দিনকে সাময়িক বরখাস্ত

প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোহাম্মদ সালাউদ্দিন সরকারি চাকরিজীবী হয়েও তথ্য গোপান করে চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড-আকবর শাহ্) আসন থেকে সংসদ সদস্য নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন তাকে বরখাস্ত করেন।

স্বাস্থ্য সহকারী সালাউদ্দিন রকেট প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তার ছবি দিয়ে তিনি পোস্টারও ছেপেছেন। সরকারি চাকরিজীবী হয়ে নির্বাচনে অংশগ্রহণে নিষেধাজ্ঞা থাকলেও তিনি নিয়ম অমান্য করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। তবে তিনি মনোনয়ন ফরমে এ তথ্য গোপন করে সেখানে নিজকে ব্যবসায়ী হিসাবে পরিচয় দেন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, তথ্য গোপন করে সরকারি চাকরি বিধান অমান্য করে জাতীয় নির্বাচনে অংশ নেওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।     

জানা যায়, সরকারি চাকরি করেও নির্বাচনে অংশগ্রহণ করায় গত ২৩ নভেম্বর সরকারি চাকরিবিধি লঙ্ঘনে কেন ব্যবস্থা নেওয়া হবে না মর্মে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিনকে চিঠি দেন সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নুর উদ্দিন। চিঠিতে তিন কর্ম দিবসের সময় বেধে দেওয়া হলেও তিনি কোনো জবাব দেননি। চিঠির জবাব না দেওয়ায় এবং ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকায় চলতি মাসের ১৮ ডিসেম্বর দ্বিতীয় দফায় শোকজ করা হয়। বিষয়টি আমলে না নেওয়ায় গত ২৪ ডিসেম্বর আবারও শো’কজ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা। ২৪ ডিসেম্বর রাতেই এ ব্যাপারে পরবর্তী করণীয় জানাতে ইসির কাছে চিঠি দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং রিটার্নিং কর্মকর্তা তোয়ায়েল ইসলাম। এরপর গত ৩১ ডিসেম্বর নির্বাচনী হলফনামায় সরকারি চাকরির তথ্য গোপন করায় স্বতন্ত্র প্রার্থী মো. সালাউদ্দিনের প্রার্থিতা বাতিল করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। সর্বশেষ সিভিল সার্জন কার্যালয় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর