৮ জানুয়ারি, ২০২৪ ০১:২৮

পটিয়ায় বিচ্ছু সামশু যুগের অবসান

বিশাল ব্যবধানে পরাজয়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পটিয়ায় বিচ্ছু সামশু যুগের অবসান

সামশুল হক চৌধুরী

চট্টগ্রাম-১২ পটিয়া আসনে অবসান হয়েছে সামশুল হক চৌধুরী ওরফে বিচ্ছু সামশু যুগের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরীর কাছে বিচ্ছু সামশু ধরাশায়ী হয়েছেন ৮৫ হাজার ৭৩ ভোটের ব্যবধানে। এ পরাজয়ের মাধ্যমে পটিয়ায় বিচ্ছুর ১৫ বছরের দুঃশাসনের অবসান হয়েছে।

বিজয়ের পর প্রতিক্রিয়ায় মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, ‘পটিয়ার ১৫ বছরের দুঃশাসনের অবসান হয়েছে। পটিয়াবাসী ভোটাধিকার প্রয়োগ করে দীর্ঘদিনের দুঃশাসনের কবল থেকে মুক্তি নিয়েছেন। আমাকে নির্বাচিত করায় পটিয়াবাসীকে ধন্যবাদ জানাচ্ছি। জীবনের বিনিময়ে জনগণকে এ সম্মানের প্রতিদান দেব।’

পটিয়াকে অন্ধকার রাজ্যে পরিণত করে একের পর এক বিতর্কের জন্ম দেওয়া বিচ্ছু সামশুর বিরুদ্ধে রয়েছে চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভূমি দখল, সন্ত্রাসের পৃষ্ঠপোষকতা, বিএনপি-জামায়াতকে আশ্রয়প্রশ্রয় দিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীদের নিপীড়ন ও মামলা-হামলা করার অসংখ্য অভিযোগ। সামশুপুত্র শারুন ও তার আত্মীয়স্বজনরা পটিয়াকে পরিণত করেন অপরাধের স্বর্গরাজ্যে। তাই এবার দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হন সামশু। এর পর থেকে দুঃশাসনের অবসানের রাস্তা প্রশস্ত হওয়া শুরু হয়। বাদ পড়ার পর থেকেই সামশু প্রচার-প্রচারণার সময় এলাকায় এলাকায় শিকার হয়েছেন জনরোষের। ঝাড়ুমিছিল, জুতা নিক্ষেপ, কান ধরে উঠবসসহ নানা ঘটনার শিকার হন তিনি ও তার অনুসারীরা। গতকাল ভোটের দিন বিভিন্ন কেন্দ্রে ‘ভুয়া ভুয়া’ স্লোগানে দুয়োধ্বনি দিয়ে বিতাড়িত করে জনতা। এমনকি ভোট শেষ হওয়ার পর জনরোষ থেকে রক্ষা পেতে চুপিসারে গ্রামের অন্ধকার পথে বিকল্প সড়ক ব্যবহার করে চট্টগ্রাম নগরীর বাড়িতে পালিয়ে আসেন সামশু।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর