শিরোনাম
৮ মার্চ, ২০২৪ ০২:১২

তারুণ্যের উন্মাদনা জয় বাংলা কনসার্টে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তারুণ্যের উন্মাদনা জয় বাংলা কনসার্টে

ঐতিহাসিক ৭ মার্চের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণকে স্মরণীয় রাখতে আয়োজন করা হয়েছে জয় বাংলা কনসার্ট। গতকাল প্রথমবারের মতো রাজধানী ঢাকার বাইরে বন্দর নগরী চট্টগ্রামে এ কনসার্টের আয়োজন করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেন-সিআরআই ও তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়ংবাংলা।

কনসার্টকে ঘিরে দুপুর থেকে ভিড় জমতে থাকে তরুণদের। বিকেল গড়ানোর আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় এম এ আজিজ স্টেডিয়াম। পুরো কনসার্টকে মাতিয়ে রেখেছিল তরুণরা। হাজার হাজার দর্শকের উৎসাহ ও উন্মাদনাকে সঙ্গে নিয়ে প্রথমবারের মতো চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, বিকেল ৩টা থেকে শুরু হওয়া কনসার্টের শুরুতেই বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘চল চল চল’ দিয়ে পরিবেশনা শুরু করে ব্যান্ড দল তীরন্দাজ। এর আগে দুপুর ১২টায় স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হয়। আগে থেকে অনলাইনে রেজিস্ট্রেশন করে রাখা দর্শকরা ১২টার পর থেকে মাঠে জমায়েত হতে শুরু করে।

প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজিত জয় বাংলা কনসার্টে অংশ নিতে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে ছুটে এসেছে তরুণরা। সন্ধ্যার পর থেকে এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন কাজীর দেউড়ি, লালখান বাজার, নেভাল রোডসহ আশপাশে এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। এতে করে প্রায় সব সড়কে সৃষ্টি হতে থাকে যানজট। স্টেডিয়ামের বাইরে স্থাপন করা প্রজেক্টরের মাধ্যমে পথচারীরাও উপভোগ করেছে এই কনসার্ট।

সিআরআই কর্মকর্তারা জানান, এর আগে সাতবার ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করা হয়। ঢাকার বাইরে চট্টগ্রামেও কনসার্টের বিপুল আবেদন থাকায় এবার চট্টগ্রামে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। তরুণ প্রজন্মকে দেশের ঐতিহাসিক দিন ৭ মার্চের সঙ্গে সংযুক্ত করতেই এই আয়োজন। প্রতিবারের মতো এবারও জয় বাংলা কনসার্টে নারীদের জন্য আলাদা প্রবেশ পথের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া তরুণরা যেন কনসার্টটি নিরাপদে এবং স্বাচ্ছন্দ্যে উপভোগ করতে পারেন, সেজন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রতিবারের মতো চট্টগ্রামে আয়োজিত জয় বাংলা কনসার্ট মাতিয়েছে দেশের জনপ্রিয় ব্যান্ড দল আর্টসেল, ক্রিপটিক ফেইট, অ্যাভোয়েড রাফা, নেমেসিস, চিরকুট, মেঘদল, লালন, চট্টগ্রামের ব্যান্ড দল তীরন্দাজ ও কার্নিভাল। কনসার্ট শুরু থেকে শেষ পর্যন্ত সরাসরি প্রচার করা হয়েছে ইয়ং বাংলা ও সিআরআইয়ের অফিশিয়াল পেজে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর