৫ এপ্রিল, ২০২৪ ১৮:০৪

চট্টগ্রামে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ৬

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার শাহ্ আমানত সেতু এলাকার সিএনজি স্ট্যান্ড থেকে অবৈধভাবে চাঁদা আদায়কালে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন, মো. মিজান, মো. জমির, জাকির হোসেন, মঞ্জু মিয়া, আক্তার কামাল ও শুভ হাসান। বৃহস্পতিবার রাতে অভিযোগের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, নতুন ব্রিজ এলাকায় সিএনজি স্ট্যান্ড থেকে জোরপূর্বক অবৈধভাবে চাঁদা আদায়, চাঁদা দিতে অস্বীকার করলে ড্রাইভারদের মারধরসহ বিভিন্ন হুমকি দিয়ে আসছে চাঁদাবাজরা। তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে, দীর্ঘ ৪-৫ বছর আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে নতুন ব্রিজ এলাকায় সিএনজি, বাস, মালবাহী ট্রাকসহ অন্যান্য পরিবহন থেকে জোড়পূর্বক গতিরোধ করে চাঁদা আদায় করে আসছে।

তিনি জানান, নতুন ব্রিজ এলাকার বিভিন্ন পয়েন্ট থেকে ভুয়া টোকেনের মাধ্যমে মোটা অংকের চাঁদা আদায় করে আসছে চক্রটি। প্রতিদিন লাইনম্যানরা সকাল-বিকাল দুই শিফটে প্রতিটি গণপরিবহণ, পণ্যবাহী ট্রাক, মিনি ট্রাক, সিএনজি অটোরিক্সা থেকে ২০-১০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর