২ মে, ২০২৪ ২০:৩৮

চট্টগ্রামের পথে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের পথে এমভি আবদুল্লাহ

ফাইল ছবি

সোমালিয়ান জলদস্যুদের কবল থেকে মুক্ত হওয়া বাংলাদেশি পতাকাবাহী এমভি আবদুল্লাহ চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দিয়েছে। সংযুক্ত আরব আমিরাতের মিনা সাকার বন্দর থেকে চুনাপাথর বোঝাই করার পর মঙ্গলবার রাতে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা করে।

কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মিডিয়া উপদেষ্ঠা মিজানুল ইসলাম বলেন, ‘এমভি আবদুল্লাহ আমিরাতের মিনা সাকার বন্দর থেকে ৫৬ হাজার টন চুনা পাথর বোঝাই করে। এরপর ফৌজিরা বন্দর যায় জ্বালানি নেওয়ার জন্য। মঙ্গলবার রাতেই চালান নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা করে।’

জানা যায়, আরব আমিরাতের মিনা সাকার বন্দর থেকে ৫৬ হাজার মেট্রিক টন চুনা পাথর বোঝাই করে এমভি আবদুল্লাহ। চুনাপাথরের চালানটি নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা করে। আগামী ১১ কিংবা ১২ মে জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে আসার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো থেকে কয়লা নিয়ে আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে যাওয়ার পথে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ ‘এমভি আবদুল্লাহ’। গত ১৪ এপ্রিল জাহাজটি জলদস্যুদের কবল থেকে মুক্ত হয়ে আল হামরিয়া বন্দরে যায়। জাহাজটি চট্টগ্রাম ভিত্তিক শিল্পগোষ্ঠী কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং কর্পোরেশনের। জাহাজটি সাধারণ পণ্য পরিবহন করে থাকে।

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর