৪ মে, ২০২৪ ১৭:৪৮

ড্যাজেলে চাকরি মিলল ছয় প্রতিবন্ধী তরুণের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ড্যাজেলে চাকরি মিলল ছয় প্রতিবন্ধী তরুণের

ড্যাজেলে চাকরি মিলল ছয় প্রতিবন্ধী তরুণের

চট্টগ্রামে ছয় প্রতিবন্ধী তরুণকে বিনাশর্তে চাকরি দিয়েছে ড্যাজেল নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান। নিয়োগ পাওয়া তরুণরা প্রত্যেকেই বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন শেষ করেছেন। আজ আনুষ্ঠানিকভাবে তাদের নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে না করে তাদেরও সমাজের মূল স্রোতে আনার জন্য এমন উদ্যোগ।

চাকরি পাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরধারী দৃষ্টিপ্রতিবন্ধী শিহাব বিশ্বাস বলেন, আমরা একজন স্বাভাবিক মানুষের মতই কাজ করতে পারি, একটু কষ্ট হলেও। কিন্তু তারপরও আমাদের চাকরির সুযোগ নেই। ড্যাজেল সুযোগ করে দিয়েছে, আমরা সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করব।

ড্যাজেল প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক দিদারুল ইসলাম খান জানান, ড্যাজেল গত ৯ বছর সুনামের সাথে অর্ধশত কর্মী নিয়ে সারা দেশে সেবা দিচ্ছে। আমরা চিন্তা করেছি আমাদের হেড অফিসে ই-কমার্স অপারেশনে অন্তত অর্ধেক সংখ্যক কর্মী আমরা দক্ষ প্রতিবন্ধী তরুণকে নিয়োগ দেব। সেই উদ্যোগের অংশ হিসেবে এ ছয়জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রতিবন্ধী অধিকারকর্মী বাহার উদ্দিন রায়হান বলেন, এক দশক ধরে আমরা আন্দোলন করছি প্রতিবন্ধীরা কর্মসংস্থানের সুযোগ যাতে সাধারণ মানুষের মতোই পায়। কিন্তু সরকারি-বেসরকারি কেউ আমাদের সাড়া দেয়নি। এই প্রথম ড্যাজেল সাড়া দিল এবং প্রথম ধাপে ৬ জনকে চাকরি দিল এক্সিকিউটিভ হিসেবে। আমরা ড্যাজেলের প্রতি কৃতজ্ঞ এবং আশা করি এই ধারা অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর