৬ মে, ২০২৪ ২০:১১

চট্টগ্রামে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টিতে লন্ডভন্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টিতে লন্ডভন্ড

ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণে লন্ডভন্ড হয়ে গেছে চট্টগ্রাম। নগর ও জেলার বিভিন্ন স্থানে গাছ ভেঙে বন্ধ ছিল সড়ক যোগাযোগ। এছাড়াও নগরের তিনপুল মাথাসহ বেশ কয়েকটি এলাকায় কোমর পানি সৃষ্টি হয়েছে। 

সোমবার দুপুরের পর থেকে শুরু হয় ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণ। কয়েক ঘন্টার ভারী বর্ষণে জমে গেছে কোমর থেকে হাটু পানি। কর্মব্যস্ত দিন শেষে এমন বৃষ্টিতে নাগরিক জীবনে স্বস্তি আসে। কিন্তু পথচারী, অফিস ফেরত ও কর্মজীবী মানুষদের বিপাকে পড়তে হয়েছে। অনেককে ঘণ্টাব্যাপী রাস্তার ধারে কিংবা পথিমধ্যেই অপেক্ষা করতে হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, নগরের রিয়াজুদ্দীন বাজার তিনপুলের মাথা এলাকায় ভারী বর্ষণে কোমর পানি সৃষ্টি হয়েছে। এসময় আশেপাশের ভ্রাম্যমান দোকানগুলো পানি ঢুকে ক্ষতিগ্রস্ত হয়েছে মালামাল। পাশাপাশি সড়কে আটকে যেতে দেখা গেছে সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন। কোমর পানিতে পথচারীরে আশেপাশের ভবনের সামনে অবস্থান নিতে দেখা গেছে। নগরের ইপিজেড, সল্টগোলা, নিমতলা, বারিক বিল্ডিং, চৌমুহনী, দেওয়ানহাট, জিইসি, ২ নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, নতুন ব্রিজ, বাকলিয়া, চকবাজার, ডিসি রোড, কাতালগঞ্জ, বাদুরতলা, বড় গ্যারেজসহ বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের ফলে সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সময় যান চলাচলে বাধাগ্রস্ত হয়। একই সময়ে নগরীর জাকির হেসোন রোডে এমইএম কলেজের সামনে ট্রান্সফরমারসহ বৈদ্যুতিক খুঁটি ও গাছ উপড়ে পড়ে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ ও যানচলাচল। সন্ধ্যা ছয়টার সময়ও উপড়ে পড়া গাছ কেটে রাস্তা পরিষ্কার করতে দেখা গেছে ফায়ার সার্ভিসের কর্মীদের।

এছাড়াও ঝড়ো বাতাসের কারণে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার আমজুর হাট, কমলমুন্সির হাট, বাইপাস ও চন্দনাই উপজেলার কাঞ্চননগর এলাকায় সড়কের উপর গাছ পড়ে যান চলাচল বন্ধ ছিল। আমজুরহাটে সড়কের একপাশ বন্ধ ছিল যান চলাচল। পতেঙ্গার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সোমবার দুপুর তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী ৯৭ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর