১৪ মে, ২০২৪ ১৯:০৬

আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রাম এন্টি টেররিজম ইউনিট। গ্রেফতারকৃতরা হলেন- আবদুল মাবুদ (৩৯) ও মোহাম্মদ লুকমান (৫৭)। 

এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, চারটি মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়। মঙ্গলবার নগরীর হিলভিউ আবাসিক এলাকা থেকে একজন এবং গত ১১ মে হাটহাজারীর মেখল থেকে অপরজনকে গ্রেফতার করা হয়।

হাটহাজারী থানার ওসি (তদন্ত) নুরুল আলম বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে কাউন্টার টেররিজম গ্রেফতার করে হাটহাজারী থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানা যায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে প্রচার-প্রচারণা এবং অপরাধমূলক কাজে সহযোগিতা করে আসছে। তারা অনলাইন এবং অফলাইনে জঙ্গিবাদের প্রচারণাসহ বাংলাদেশকে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে কার্যক্রম পরিচালনা করছে। এজন্য তারা আফগানিস্তান, পাকিস্তানসহ পার্শ্ববর্তী দেশের কতিপয় একই মতাদর্শীদের সাথে নিয়মিত যোগাযোগ করে আসছে। এছাড়া উগ্রবাদী বিভিন্ন কন্টেন্ট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সমমনা আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদেরকে উগ্রবাদের দিকে আহবান করছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর