১৯ মে, ২০২৪ ১৯:৪১

প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

চট্টগ্রাম নগরীর বায়োজিদ থানার অক্সিজেন এলাকায় ঋণ দেয়ার কথা বলে প্রতারণার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার এক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়। 

এসময় তাদের কাছ থেকে বেশকিছু সঞ্চয় ও ঋণের পাস বই এবং সদস্য অন্তর্ভুক্তির ফরম উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন মেহেদী হাসান সবুজ (৩৫) ও জাফরুল হাসান খান (২৮)। এদের মধ্যে মেহেদীর বাড়ি বাগেরহাটের মোড়লগঞ্জ এবং জাফরুলের বাড়ি একই জেলার সরণখোলায়।

বায়োজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা জানান, অভিযুক্ত দুই ব্যাক্তি গত ১৯ এপ্রিল অক্সিজেন কাঁচাবাজার এলাকায় একটি প্রতিষ্ঠান খুলে ঋণ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে চাঁদা দিয়ে সদস্য অন্তর্ভুক্ত করতে থাকে। প্রায় ৩’শ জন নিম্ন আয়ের মানুষের কাছ থেকে আমানত সংগ্রহ করে। এর বিনিময়ে ঋণ, স্বাস্থ্যসেবাসহ আরো অন্যান্য প্রতিশ্রুতি দেয়। গত শনিবার গ্রাহকদের ঋণ দেয়ার কথা ছিলো। কিন্তু গ্রাহকরা প্রতিষ্ঠানটির কার্যালয়ে গিয়ে বন্ধ দেখে বুঝতে পারেন প্রতারিত হয়েছেন। পরে এক গ্রাহক থানায় অভিযোগ দিলে দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের হয়। মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তদের বিরুদ্ধে প্রতারণার সাক্ষ্য প্রমাণ পাওয়া গেছে। এদের মধ্যে মেহেদি নিজেকে আস্থা মাল্টিপারপাসের ম্যানেজিং ডিরেক্টর এবং জাফরুল নিজেকের ম্যানাজার পরিচয় দিয়েছেন। তারা আরো কয়েকজনের যোগসাজশে প্রায় ২৫ লাখ টাকার আত্মসাৎ করেছেন।


বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর