শিরোনাম
২০ মে, ২০২৪ ১৬:৫৮

ইয়াবার মামলায় যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ইয়াবার মামলায় যুবকের যাবজ্জীবন

চট্টগ্রামের লোহাগাড়া থানার ৫ হাজার পিস ইয়াবার মামলায় মো. শাহজাহান (৩০) নামে এক যুবকের যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন আদালত। চট্টগ্রামের ৭ম অতিরিক্ত দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার আদালত এই রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী হাফেজ আহম্মেদ বলেন, ৮ জনের সাক্ষ্য প্রমাণে ৫ হাজার পিস ইয়ার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো. শাহজাহানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে। সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০২১ সালের ১৫ জুন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলা কমপ্লেক্সের মূল প্রবেশ গেইট এলাকা থেকে মো. শাহজাহানকে মোটরসাকেলসহ গ্রেপ্তার করে লোহাগাড়া থানা পুলিশ। এসময় তার কাছ থেকে সাদা রংয়ের প্লাস্টিকের বাজারের ব্যাগ থেকে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন লোহাগাড়া থানার এসআই গোলাম কিবরিয়া বাদী হয়ে থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করলে ২০২২ সালের ৩০ মে মো. শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

 বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর