শিরোনাম
২০ মে, ২০২৪ ১৭:১১

চট্টগ্রামের তিন উপজেলায় ভোট কাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের তিন উপজেলায় ভোট কাল

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মঙ্গলবার (২১ মে) চট্টগ্রামের তিন উপজেলায় ভোটগ্রহণ করা হবে। ইতিমধ্যে প্রচার প্রচারণা শেষে তিন উপজেলায় সোমবার (২০ মে) সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। দুর্গম কিছু কেন্দ্রে সোমবার রাতের মধ্যে ব্যালট পৌঁছানো হলেও বেশিরভাগ কেন্দ্রেই ভোটের দিন সকালে ব্যালট পাঠানো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

দ্বিতীয় ধাপের এই নির্বাচনে চট্টগ্রামের হাটহাজারী, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া ও রাউজান উপজেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও রাউজানে সবকটি পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বাকি তিন উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া রাঙ্গুনিয়াতেও চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কেবল ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হবে।

হাটহাজারীর সহকারী রিটার্নিং কর্মকর্তা এবিএম মশিউজ্জামান বলেন, ‘হাটহাজারী উপজেলায় ১ হাজার ৭২৯ জন আনসার মোতায়েন থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৩ জন করে পুলিশ সদস্য এবং পুরো উপজেলায় ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।’ এছাড়াও প্রতি উপজেলায় ২ প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানান মশিউজ্জামান।

ফটিকছড়ি উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক চৌধুরী জানান, ফটিকছড়িতে আইন শৃঙ্খলা রক্ষার জন্য ২ হাজার ৩৬ জন আনসার সদস্য, ১০ জন ব্যাটালিয়ন আনসার, ৭৬৯ জন পুলিশ ও ২০ জন র‌্যাব মোতায়েন থাকবে। এরমধ্যে কিছু সদস্য কেন্দ্রে নিয়োজিত থাকবে, কিছু সদস্য টহল টিমে কাজ করবে। এর সাথে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, ফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলায় তিন পদে ২১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন। মঙ্গলবার সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত এই তিন উপজেলায় ভোটগ্রহণ চলবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর